লাল সবুজের পতাকা যতদিন থাকবে জিয়ার নাম ততদিন থাকবে- আহমেদ আলি মুকিব।


rafiq প্রকাশের সময় : জানুয়ারী ২০, ২০২২, ০৬:০৫ / ১৪৩
লাল সবুজের পতাকা যতদিন থাকবে জিয়ার নাম ততদিন থাকবে- আহমেদ আলি মুকিব।

লাল সবুজের পতাকা যতদিন থাকবে জিয়ার নাম ততদিন থাকবে- আহমেদ আলি মুকিব।
রফিক চৌধুরী বিডি সংবাদ ৭১ঃ সৌদি আরব পশ্চিম অঞ্চল বিএনপির আহবায়ক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যেপ্রাচ্য বিএনপির আহ্বায়ক আহমেদ আলি মুকিব বলেছেন,লাল সবুজের পতাকা যতদিন থাকবে জিয়ার নাম ও ততদিন থাকবে- বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তিনি দেশে বহুদলীয় গণতন্ত্র ও সংবাদপত্রের স্বাধীনতা এনে দিয়েছিলেন। তিনি এদেশের উন্নয়নের জন্য দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে গেছেন। তিনি বেঁচে থাকলে আজ স্বনির্ভর হত, শৈরচার মুক্ত সুন্দর একটি বাংলাদেশ আমরা পেতাম, ৮৬ বছরেও তার নাম মুছতে পারেনি লাল সবুজের পতাকা যতদিন থাকবে বাংলাদেশে তার নাম ও ততদিন থাকবে মানুষের হৃদয়ে গাঁথা।

সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান সৌদি আরব পশ্চিম অঞ্চল বিএনপির সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন তিনি বলেন, বাংলাদেশের আত্মসামাজিক উন্নয়নে ব্যাপক কর্মসূচী গ্রহণ করে তিনি ১৯ দফা কর্মসূচি ঘোষণা করেছিলেন। শহীদ জিয়ার খালকাটা কর্মসূচির মাধ্যমে কৃষিতে বিপ্লব ঘটেছিল। শহীদ জিয়া নানা সংকটে ও বিধ্বস্ত ‘তলাবিহীন জুড়ি’ আখ্যাপ্রাপ্ত বাংলাদেশকে উন্নতি ও সমৃদ্ধির বিশেষ মর্যাদাপূর্ণ অবস্থায় অধিষ্ঠিত করেছিলেন।
সৌদি আরব পশ্চিম অঞ্চল বি এন পি আয়োজিত বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা স্বাধীনতার ঘোষক
বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ রাস্ট্রপ্রতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৬ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়, সৌদি আরব পশ্চিম অঞ্চল বিএনপির আহ্বায়ক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যেপ্রাচ্য বি এন পির সাংগঠনিক সমন্বয়ক আহমেদ আলি মুকিব এর সভাপতিত্বে ও সদস্য সচিব মীর মনিরুজ্জামান তপন এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সৌদি আরব বিনপির যূগ্ন আহ্বায়ক ও যুবদলের আহ্বায়ক আব্দুল মান্নান, সেচ্চাসেবক দল এর সভাপতি ও সৌদি আরব বিএনপির যূগ্ন আহ্বায়ক এরশাদ আহমেদ, সৌদি আরব পশ্চিম অঞ্চল জাসাস এর সভাপতি ও সৌদি আরব বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিক চৌধুরী, সৌদি আরব বি এন পির আহ্বায়ক কমিটির সদস্য শরিফ মোহাম্মদ হারুন সৌদি আরব বি এনপি পির আহ্বায়ক কমিটির অন্য তম সদস্য টিপু সুলতান, সাঈদুর রহমান, ও জেদ্দা মহানগর বিএনপির যূগ্ন আহ্বায়ক সফিক আহমেদ, ও মনিরুজ্জামান উজ্জ্বল। এতে স্বাগত বক্তব্য রাখেন সাবেক সহ সাংগঠনিক সম্পাদক ও নবগঠিত আহ্বায়ক কমিটির অন্য তম সদস্য টিপু সুলতান। সেচ্চাসেবক দলের সিনিয়র সহসভাপতি আলমগীর হোসেন,সিনিয়র সাধারণ সম্পাদক সাংবাদিক হানিছে সরকার উজ্জ্বল যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব শেখ মোস্তাক, আহম্মেদ,শ্রমিক দলের সদস্য সচিব আমিনুল ইসলাম, কাউসার আব্দু সলাম , সোহাগ মজুমদার, ফয়েজ তালুকদার, বেলায়েত হোসেন মিন্টু, বি এন পি নেতা বেলায়েত মুন্সি, নজরুল ইসলাম, জাহাঙ্গীর সরকার, এছাড়া উপস্থিত ছিলেন নওয়াব আলী খলিলুর রহমান, ইলিয়াস সিকদার,
যুবদল নেতা মোহাম্মদ আব্দুলল্লা, ইয়াকুব নবী সুমন তৌফিক হাসান,শাহজাহান সাজু, ইউসুপ গাজী সহ
বিএনপি, যুবদল সেচ্চাসেবক দল জাসাস ও অংগসংগটন এর নেতৃবৃন্দ। বক্তৃতারা এইসময় শহিদ রাস্ট্রপ্রতি জিয়াউর রহমানের সৃতিচারণ করতে গিয়ে বলেন তিনি ছিলেন
সার্কের স্বপ্নদ্রষ্টা এই মহান নেতা জীবন যাপন করতেন খুব সাধারণভাবে। দেশি বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে চট্টগ্রামের সার্কিট হাউসে শহীদ জিয়াকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। যতদিন এই বাংলাদেশ থাকবে ততদিন শহীদ জিয়ার নাম মানুষের হৃদয়ে গাথা থাকবে। পরিশেষে তার রুহের মাগফেরাত ও বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় সূত্র বিডি সংবাদ একাত্তর।

ব্রেকিং নিউজ :
Shares