চট্টগ্রামের সুনামধন্য ব্যাবসায়ী পাপ্পী ও ববি কে নিয়ে কুরুচিপূর্ণ তথ্য প্রচারের অভিযোগে হাসান সহ ৮ জনের বিরুদ্ধে মামলা।


rafiq প্রকাশের সময় : নভেম্বর ১৯, ২০২২, ০৭:১৫ / ২৫০
চট্টগ্রামের সুনামধন্য ব্যাবসায়ী পাপ্পী ও ববি কে নিয়ে কুরুচিপূর্ণ তথ্য প্রচারের অভিযোগে হাসান  সহ ৮ জনের বিরুদ্ধে মামলা।

চট্টগ্রামের সুনামধন্য ব্যাবসায়ী পাপ্পী ও ববি কে নিয়ে কুরুচিপূর্ণ তথ্য প্রচারের অভিযোগ এ টেক্সি হাসান সহ ৮ জনের বিরুদ্ধে মামলা।

বিডি সংবাদ একাত্তর বিশেষ  সংবাদ দাতাঃ চট্টগ্রামের সুনামধন্য ব্যাবসায়ী
আমরিন এন্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী
মোহাম্মদ মনসুর আলম পাপী ও মাওয়া গ্রুপ এর ব্যাবস্তাপনা পরিচালক হাজী মোহাম্মদ আলম ববির বিরুদ্ধে সামাজিক মাধ্যমে মিত্যা বানোয়াট মানহানিকর করুচিপূর্ণ তথ্য প্রচারের অভিযোগ এ
মোহাম্মদ হাসান প্রকাশ আল নাহিয়ান হাসান কে এক নাম্বার আসামি করে
৮জনে বিরুদ্ধে মামলা দায়ের করেছে
ভূগ্তভুগী ব্যাবসায়ী।
চট্টগ্রামের বিভাগীয় সাইবার ট্রাইবুনালে মামলাটি করেন মাওয়া গ্রুপের ম্যানেজার মোহাম্মদ মফিজুল ইসলাম। মামলায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক),২৯(১), ৩৫(১) ধারায় অভিযোগ করা হয়।
মামলাটি পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন পিবিআইকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া শুনানির জন্য আগামী বছরের ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।
মামলায় আসামিরা হলেন -মোহাম্মদ হাসান প্রকাশ আল নাহিয়ান বিন হাসান,সরোয়ার উদ্দিন জুমা,
হোসাইন অভি, মোঃ হাকিব নয়ন, কামরুজ্জামান রনি, রুবাইয়াত এইচ অনিক, শরীফ সিদ্দিকী ও বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ।
বাদি পক্ষের আইনজীবীরা জানান, ৫ নভেম্বর থেকে
১৩ নভেম্বর পর্যন্ত আসামিরা ১নং আসামি মোহাম্মদ হাসান প্রকাশ আল নাহিয়ান ও বাকি আসামিরা
গত ৫ নভেম্বর থেকে বিভিন্ন সময়ে তাদের ব্যবহৃত ফেইসবুক পেইজ থেকে ব্যবসায়ী হাজী মোঃ আলম ও আমরিন এন্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী মোহাম্মদ মনছুর আলম পাপ্পীর বিরুদ্ধে নানা রকম অসত্য, আক্রমনাত্বক, মানহানিকর, বিদ্বেষপুর্ণ ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রচার করে আসছিল।
মামলায় উল্লেখ করা হয়, মামলায় অভিযোগকারী প্রতিষ্ঠানের দুই কর্নধার যথাক্রমে-আমরিন এন্ড ব্রাদার্স এর স্বত্বাধিকারী মোহাম্মদ মনছুর আলম পাপ্পী ও মাওয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী মোঃ আলম দেশের বিশিষ্ট ব্যবসায়ী আয়কর দাতা, দানবীর হন। তাঁরা দেশের আর্থ সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক পরিমন্ডলে অত্যন্ত সুপরিচিত, স্বনামধন্য ব্যক্তিত্ব। চট্টগ্রাম নগরীসহ তাদের নিজ এলাকা বোয়ালখালীতে বহু ধর্মীয় ও দাতব্য প্রতিষ্ঠান নিজ অর্থ ব্যয়ে পরিচালিত হয়। এলাকার অনেক গরীব ও অভাবগ্রস্থ ব্যক্তি তাদের নিয়মিত আর্থিক সহায়তা পেয়ে পরিবার পরিজন নিয়ে বেঁচে আছে। অভিযোগকারীর মালিকগণের উপরোক্ত সমাজ হিতৈষী কর্মকান্ডে ইর্ষান্বিত হয়ে উপরোক্ত আসামিরা তাদের আই.ডি থেকে অভিযোগকারীর মালিকগণের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও মানহানীকর বক্তব্য সমূহ পোষ্ট করে আসছিল যার কারণে স্বনামধন্য ব্যাবসায়ী মমুনছুর আলম পাপ্পি ও হাজী মোহাম্মদ আলম ববি উপরোক্ত মামলা করতে বাধ্য হন।

ব্রেকিং নিউজ :
Shares