সৌদি আরবে গাড়ির নকল যন্ত্রাংশ তৈরির অপরাধে এশিয়ান ও সৌদি নাগরিক এর দুই বছরের কারাদণ্ড


rafiq প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০২৪, ১০:২৯ /
সৌদি আরবে গাড়ির নকল যন্ত্রাংশ তৈরির অপরাধে এশিয়ান ও সৌদি নাগরিক এর দুই বছরের কারাদণ্ড

সৌদি আরবে গাড়ির নকল যন্ত্রাংশ তৈরির অপরাধে এশিয়ান ও সৌদি নাগরিক এর দুই বছরের কারাদণ্ড।
রফিক চৌধুরী জেদ্দা সৌদি আরব,
রিয়াদের ফৌজদারি আদালতে একজন সৌদি নাগরিক এবং একজন এশীয়ান নাগরিককে বাণিজ্যিক গোপনীয়তা করার অপরাধ এ দোষী সাব্যস্ত হওয়াই দুই বছরের কারাদণ্ড দিয়েছে। আদালত সৌদি নাগরিক এবং এশীয়ান নাগরিক প্রত্যেককে 500000 সৌদি রিয়াল জরিমানা ও করেছে।
সৌদি আরব ন্যাশনাল অ্যান্টি-কমার্শিয়াল কনসিলমেন্ট প্রোগ্রাম এক বিবৃতিতে বলেছে যে সন্দেহ জনক বাণিজ্যিক গোপনীয়তার তথ্য পাওয়ার পর সন্দেহ ভাজনদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।
আদালত সৌদি নাগরিক এবং এশিয়ান নাগরিককে বাণিজ্যিক গোপনীয়তা ও বাণিজ্যিক প্রতারণা বিরোধী আইন লঙ্ঘনের অপরাধে দোষী সাব্যস্ত করেছে। আদালত দোষী সাব্যস্ত নাগরিক এবং প্রবাসীর অ্যাকাউন্ট থেকে জব্দ করা অবৈধ তহবিল এবং অপরাধের অর্থ বাজেয়াপ্ত করার পাশাপাশি গাড়ির নকল খুচরা যন্ত্রাংশ এবং অপরাধে ব্যবহৃত সরঞ্জাম বাজেয়াপ্ত করার আদেশ দেয়।
শাস্তির মধ্যে রয়েছে প্রতিষ্ঠানের অবসান ও বন্ধ, বাণিজ্যিক রেজিস্টার এবং লাইসেন্স বাতিল, পাঁচ বছরের জন্য কার্যকলাপ অনুশীলন থেকে নিষেধাজ্ঞা, জেলের মেয়াদ পূরণের পরে এশিয়ান নাগরিককে সৌদি আরব ত্যাগ এবং তাকে
সৌদি আরবে আজীবন নিষেধাজ্ঞা দিয়েছে আদালত।
অ্যান্টি-কমার্শিয়াল কনসিলমেন্ট প্রোগ্রাম এক বিবৃতিতে বলেছে যে সন্দেহজনক বাণিজ্যিক গোপনীয়তার তথ্য পাওয়ার পর সন্দেহভাজনদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। “নাজাহা” কর্মকর্তারা অভিযান চালিয়ে জাল গাড়ির খুচরা যন্ত্রাংশ সংরক্ষণ এবং সুপরিচিত ব্র্যান্ডের ট্রেডমার্ক সহ কার্টনে নিম্নমানের খুচরা যন্ত্রাংশ প্যাকিং এবং মোড়ানোর ক্ষেত্রে বাণিজ্যিক জালিয়াতির প্রমাণ সংগ্রহ করে।

তদন্তে দেখা গেছে যে সৌদি নাগরিক তাকে প্রলুব্ধ করার উদ্দেশ্যে এবং তাকে তার আর্থিক সামর্থ্য দিয়ে প্রতারিত করার উদ্দেশ্যে এশিয়ান বাসিন্দার কাছ থেকে উপহার হিসাবে পারফিউম এবং একটি মোবাইল ফোন পেয়েছিলেন যাতে তাকে ধামাচাপা দেওয়া যায় এবং তাকে অবৈধভাবে বাণিজ্যিক কার্যকলাপে জড়িত করা যায়। .
তদন্তের সময়, বাণিজ্যিক গোপন করার অপরাধ প্রমাণিত হয়েছিল কারণ এশিয়ান নাগরিক কে তার নিজের অ্যাকাউন্টের সুবিধা পরিচালনার সাথে জড়িত পাওয়া গেছে, এবং সৌদি নাগরিক কে বিপুল অংকের টাকার বিনিময়ে তাকে এই নকল যন্ত্রাংশ বিক্রির সাথে সৌদি নাগরিক কে এই অবৈধ কাজে নিয়োজিত করে তারই ঐ এশিয়ান কর্মি তদন্তের সময় এই গোপন অপরাধের তথ্য উটে আসে, উক্ত অবৈধ ব্যাবসার মোট নগদ অর্থ প্রকাশ করা হয়, যার পরিমাণ প্রায় 30 মিলিয়ন সৌদি রিয়াল এবং সৌদি নাগরিক এর নামে উক্ত অর্থ আসে পরে সৌদি নাগরিক তার কর্মি এশিয়ান নাগরিক এর একাউন্টে প্রেরণ করে যা আইনত অবৈধ উল্লেখ্য যে সৌদি তে ইন্ভেস্টর ছাড়া কোন কর্মি ভিষা নিয়ে এসে সৌদি কপিল এর সাথে পার্টনারশিপ ব্যাবসা করা আইনত অপরাধ এটি সৌদি আদালত গোপন ও অবৈধ ব্যাবসা বলে গন্য করে।
বিশেষ কারণে দন্ডপ্রাপ্ত সৌদি নাগরিক ও এশিয়ান নাগরিক এর নাম পরিচয় প্রকাশ করেননি।

 

ব্রেকিং নিউজ :
Shares