কুলাউড়ায় ১৭টি মাদ্রাসার মধ্যে দাখিলে বাবনিয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদ্রাসা শীর্ষে


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১, ২০২২, ০০:৫৩ / ২৯৯
কুলাউড়ায় ১৭টি মাদ্রাসার মধ্যে দাখিলে বাবনিয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদ্রাসা শীর্ষে

কুলাউড়ায় ১৭টি মাদ্রাসার মধ্যে দাখিলে বাবনিয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদ্রাসা শীর্ষে

সেলিম আহমেদ,বিশেষ প্রতিনিধিঃ দাখিল পরীক্ষার ফলে মাদ্রাসা বোর্ডে মৌলভীবাজার কুলাউড়া বাবনিয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদ্রাসা এ বছর কুলাউড়ায় ১৭টি মাদ্রাসার মধ্যে শীর্ষস্থানে রয়েছে । এ মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় এবছর ১৩২ জন পরিক্ষার্থী অংশগ্রহন করে । ১১০ জন পরিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে । এদের মধ্যে A+ ৫ জন, A ৪৭ জন, A- ৩৯ জন B ১৩ জন এবং C ৬ জন, সর্বমোট ১১০ জন পরিক্ষার্থী ২০২২ সালের দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হয় ।

গত সোমবার (২৮ নভেম্বর) দুপুরে মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আহসান উদ্দিন পরীক্ষার্থীদের সামনে দাঁড়িয়ে ফল ঘোষণা করেন । ফল প্রকাশের পর শিক্ষার্থী ও শিক্ষকরা আনন্দ-উল্লাসে মেতে ওঠেন। ভালো ফলের জন্য আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে পরীক্ষার্থীরা একে অপরকে জড়িয়ে ধরে আবেগে আপ্লুত হয়ে পড়ে।

মাদ্রাসার অধ্যক্ষ মুফতি আহসান উদ্দিন জানান, ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত এ মাদ্রাসাটি এরই মধ্যে জেলার শীর্ষস্থানীয় একটি শিক্ষাপ্রতিষ্ঠানে রূপ লাভ করেছে । ফলে প্রতিবছরই মাদ্রাসাটি এগিয়ে থাকে। কেন্দ্রীয় পরীক্ষায় এ প্রতিষ্ঠানটি বরাবরই গৌরবোজ্জ্বল ফল লাভ করে । প্রতিষ্ঠানের সাফল্যের জন্য তিনি শুকরিয়া আদায় করেন । তিনি প্রতিষ্ঠানটির উন্নতির জন্য শিক্ষক ও অভিভাবকসহ সর্বমহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন । এছাড়া কুলাউড়া উপজেলার আরো ১৬টি মাদ্রাসা দাখিল পরিক্ষায় শিক্ষার্থীরা অংশগ্রহন করে । শ্রীপুর সিনিয়র মাদ্রাসা ৪৬ জনের মধ্যে ২১ জন উত্তীর্ণ হয় । হিংগাজীয়া সিনিয়র মাদ্রাসা ৭০ পরিক্ষার্থীর মধ্যে ৫১ উত্তীর্ণ হয় , দারুছুন্না ইসলামিয়া আলিম মাদ্রাসা ৬০ পরিক্ষার্থীর মধ্যে ৪৪ জন উত্তীর্ণ , মনসুর মোহাম্মদিয়া সিনিয়র মাদ্রাসা ২৯ জনের মধ্যে ২১ জন উত্তীর্ণ , গৌড়করন দাখিল মাদ্রাসা ২৪ পরিক্ষার্থীর মধ্যে ১৩ জন উত্তীর্ণ হয় , গিয়াস নগর দাখিল মাদ্রাসা ৮১ জন পরিক্ষার্থীর মধ্যে ৬৫ জন উত্তীর্ণ হয় , ভাটেরা মদিনাতুল সাইফুল তাহমিনা দাখিল মাদ্রাসা ৩০ পরিক্ষার্থীর মধ্যে ২৯ জন উত্তীর্ণ হয় , কুলাউড়া জালালিয়া দাখিল মাদ্রাসা ৩১ জন পরিক্ষার্থীর মধ্যে ২৫ জন উত্তীর্ণ হয় , হাসিম পুর দাখিল মাদ্রাসা ৫৪ জন পরিক্ষার্থীর মধ্যে ৩১ জন উত্তীর্ণ হয় , ভুকশিমইল আলিম মাদ্রাসা ৩৮ জন পরিক্ষার্থীর মধ্যে ৩২ উত্তীর্ণ হয় , চৌধুরী বাজার দাখিল মাদ্রাসা ৫৫ জন পরিক্ষার্থীর মধ্যে ৪০ জন উত্তীর্ণ হয় , বরমচাল হযরত খন্দকার দাখিল মাদ্রাসা ৩৪ জন পরিক্ষার্থীর মধ্যে ৩১ জন উত্তীর্ণ হয় , ভাটেরা দারুছুন্না দাখিল মাদ্রাসা ৪৫ জন পরিক্ষার্থীর মধ্যে ৩৬ উত্তীর্ণ হয় ,বাংলা টিলা দাখিল মাদ্রাসা ৪০ জন পরিক্ষার্থীর মধ্যে ১৯ জন উত্তীর্ণ হয় , গনকিয়া দাখিল মাদ্রাসা ৫৯ জন পরিক্ষার্থীর মধ্যে ৫০ জন উত্তীর্ণ হয় , গাজী পুর দাখিল মাদ্রাসা ২৭ জন পরিক্ষার্থীর মধ্যে ৮ জন উত্তীর্ণ হয় । ২০২২ সালের কুলাউড়া উপজেলার ১৭ টি মাদ্রাসা থেকে ৮৫৫ জন পরিক্ষায় অংশগ্রহন করে, উত্তীর্ণ হয় ৬২৬ জন , জিপিএ-৫ পেয়েছে ১০ জন ।

ব্রেকিং নিউজ :
Shares