চট্টগ্রাম মহানগর জাসাসের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জিয়া উদ্যানে পুষ্পবস্তক অর্পণ।


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ৩০, ২০১৯, ০৪:০২ / ২৬০
চট্টগ্রাম মহানগর জাসাসের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে জিয়া উদ্যানে পুষ্পবস্তক অর্পণ।

রফিক চৌধুরী স্টাফ রিপোর্ট গণতন্ত্রের মা’বেগম খালেদা জিয়ার মুক্তির অঙ্গীকারই হোক জাসাস এর মূল লক্ষ্য।।
–ডাঃ শাহাদাত হোসেন-
গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া বন্দি থাকা মানে গণতন্ত্র,বাকস্বাধীনতা,ভোটাধিকার বন্দি থাকা। গণআন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে এদেশের জনগণ এই ফ্যাসিষ্ট স্বৈরাচারের কারাগার থেকে মুক্ত করে আনবে ইনশাল্লাহ

আজ (শুক্রবার) সকালে জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থা-জাসাসের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাসাস চট্টগ্রাম মহানগরের আয়োজনে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত বিপ্লব উদ্যানে দোয়া ও শ্রদ্ধা নিবেদন শেষে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বি এন পি’র সভাপতি ডাঃ শাহাদাত হোসেন এসব কথা বলেন।
তিনি আরো বলেন বাংলাদেশের সংস্কৃতিকে ধারণ ও রক্ষা করার জন্য শহীদ রাষ্টপতি জিয়াউর রহমান জাসাস প্রতিষ্ঠা করেন। জিয়াউর রহমানের কালজয়ী দর্শন বাংলাদেশি জাতীয়তাবাদ প্রতিষ্ঠা এবং বিএনপিকে গতিশীল করতে জাসাসের ভূমিকা অপরিসীম।

তিনি বর্তমান সরকারের রাষ্ট্র ও জনগন বিরোধী সব কর্মকাণ্ডের নিন্দা জানান এবং সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র পূন:উদ্ধারে জাসাস জোরালো ভুমিকা বাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

রাজাকারদের তালিকা প্রকাশ করা প্রসঙ্গে প্রশ্ন তুলে বিএনপির মহানগর সভাপতি ডাক্তার শাহাদাত হোসেন বলেছেন,দেশ স্বাধীনের ৪৮ বছর পর রাজাকারদের তালিকার প্রয়োজনটা কী? এই তালিকায় প্রকৃত রাজাকারদের বাদ দিয়ে তারা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তালিকা তৈরি করেছে। এটা অত্যন্ত দুঃখজনক।
বিএনপির সভাপতি বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরে আজকে আমরা দেখতে পাচ্ছি- এই সরকার অন্যায়ভাবে দেশের গণতন্ত্রকে ধ্বংস করে জোর করে জনগণের সব অধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় বসে আছে। আজকে আমরা দেখতে পাই- আমাদের যেই ভাই গণতন্ত্রের জন্য লড়াই করেছে সেই ভাই’ই গুম হয়ে যাচ্ছে। চার-পাঁচ বছর পার হয়ে যায় কিন্তু আমাদের সেই ভাইদের সন্তানেরা তাদের পিতার খোঁজ পায় না।
দেশবরেণ্য শিল্পী  ও চট্টগ্রাম মহানগর সভাপতি জনাব আব্দুল মান্নান রানা  বলেন আমাদের  অংগিকার  যতক্ষণ পর্যন্ত নেত্রীর মুক্তি পাবে না ততদিন আমরা রাজ পথ ছাড়বো না আগের চেয়ে আমাদের চট্টগ্রাম মহানগর জাসাস আরো শক্তিশালী  আমরা জাসাস এর  প্রতিটি  নেতা কর্মী সৎ মেধাবী  ও বলিষ্ঠভাবে  প্রতিটি  কর্মসূচীতে রাজপথে  ছিল এবং থাকবে  তিনি বলেন আমরা অতিথিতের ন্যায় এক পরিবারের মত একই সুতোর বন্ধন  ইনশাআল্লাহ  এটা আগামীতেও উটুট থাকবে তিনি মহানগর সভাপতি জনাব ডাঃ সাহাদাৎ সাহেব সহ আগত নেতা কর্মী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ  করে আগামী যেকোন আন্দোলন সংগ্রাম এ স্বরব থাকার আহবান জানান।

চট্টগ্রাম মহানগর জাসাসের সভাপতি আব্দুল মান্নান রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুনুর রশিদ শিপন এর পরিচালনায়,সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক জনাব কামরুল ইসলাম।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এম,এ মুসা বাবলু।
এতে আরো উপস্থিত ছিলেন জাসাস কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-গবেষণা বিষয়ক সম্পাদক নাজমা সাঈদ,চট্টগ্রাম মহানগর বিএনপি’র সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক আলী চৌধুরী,জাসাস চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি শেখ জামিল হোসেন,নজরুল ইসলাম তুহিন,ফজলুল হক মাসুদ, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, নগর জাসাস নেতা মোহাম্মদ,সৈয়দ জিয়া উদ্দীন,মহিন উদ্দিন মহিন,মঈন উদ্দিন জুয়েল,মো. সেলিম,শফিউল আলাম শফি,জাসাস নেতা খায়রুল বারী আইরিশ,আমিনুল ইসলাম,সাইফুল ইসলাম,নাজিম উদ্দিন আহমেদ,মোঃ জহির হোসেন,সহিদ উল্যা,গোলাম মোহাম্মদ শরিফ,জাকির হোসেন টিটু,আব্দুল হান্নান শিবলী,হাফিজুর রহমান,শিল্পী আবুল হাসেম আজাদ,মো. হারুন, নিগার সোহা, নাহিদা আলম,মোহাম্মদ ইসমাইল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সূত্র বিডি সংবাদ একাত্তর

ব্রেকিং নিউজ :
Shares