শেষবারের মতো জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী-সংসদে শোক প্রস্তাব


rafiq প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০১৯, ০৫:০২ / ২০৯
শেষবারের মতো জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী-সংসদে শোক প্রস্তাব

বিশেষ সংবাদ দাতা শ্রীলঙ্কায় বোমা বিস্ফোরণে নিহত শিশু জায়ান চৌধুরীর মরদেহ দেখতে শেখ ফজলুল করিম সেলিমের বনানীর বাসায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল দুপুর ২টা ৪০ মিনিটে শেখ সেলিমের বনানীর বাসায় যান তিনি। এর আগে বেলা ১২টা ৪২ মিনিটের দিকে শ্রীলঙ্কা থেকে জায়ানের মরদেহ হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। সেখান থেকে দুপুর দেড়টার দিকে তার মরদেহ শেখ সেলিমের বাসায় আনা হয়।
প্রধানমন্ত্রীর যাওয়ার আগে সেখানে যান জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, ক্ষমতাসীন দলের ভারপ্রাপ্ত সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জামেল হক, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম প্রমুখ।
জায়ানের মরদেহ বাসায় আনার পর মন্ত্রী-এমপি ও রাজনীতিক ছাড়াও আত্মীয়-স্বজনরা ভিড় করেন। এ সময় সেখানে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এরপর সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হলে অধিবেশনের শুরুতে শোক প্রস্তাব উপস্থাপন করা হয়।
শোক প্রস্তাবে সম্প্রতি শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলার ঘটনায় হতাহত এবং জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।
এছাড়া ঢাকার বনানীর এফআর টাওয়ারে অগ্নিকান্ড, নিউজল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে সন্ত্রাসী হামলা, ইথিওপিয়ায় প্লেন বিধ্বস্তে মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করা হয় এবং প্রস্তাব সংসদে গ্রহণ করা হয়। এ সময় সংসদে উপস্থিত সদস্যরা দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।
আরও শোক প্রস্তাব আনা হয় অভিনেতা টেলি সামাদ, প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানম রানু, পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীর, কবি আল মাহমুদ, সঙ্গীত শিল্পী শাহনাজ রহমতুল্লাহ, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের বাবাসহ প্রয়াত কয়েকজনের নামে। শোক প্রস্তাব গ্রহণের পর নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়

ব্রেকিং নিউজ :
Shares