প্রথম সভায় একনেকের আট প্রকল্প অনুমোদন=প্রকল্প বাস্তবায়নে গতি আনতে নজরদারি বৃদ্ধির নির্দেশ প্রধানমন্ত্রীর


rafiq প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০১৯, ০৪:৩৪ / ২০৭
প্রথম সভায় একনেকের  আট প্রকল্প অনুমোদন=প্রকল্প বাস্তবায়নে গতি আনতে নজরদারি বৃদ্ধির নির্দেশ প্রধানমন্ত্রীর

 

রফিক চৌধুরী—————————প্রকল্প বাস্তবায়নে গতি আনতে নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার শেরেবাংলানগরস্থ এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশ দেন তিনি। নতুন সরকার গঠনের পর এটাই প্রথম একনেক সভা।

সভার শুরুতে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, আমি চাই, যে প্রকল্পগুলো আমরা গ্রহণ করেছি, সেগুলো দ্রুত বাস্তবায়ন শুরু করা এবং সেটা যেন যথাযথভাবে হয় সে ব্যাপারে নজরদারিও বাড়াতে হবে। আওয়ামী লীগের নেতৃত্বে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর প্রথম একনেক সভার শুরুতে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভিনন্দন জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তাগণ। সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রকল্পগুলোর বিষয়ে বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনা মন্ত্রী। তিনি জানান, সভায় ১ হাজার ৮৯৩ কোটি ২২ লাখ টাকা ব্যয়ের মোট ৮টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এর পুরোটাই সরকারের নিজস্ব তহবিল (জিওবি) হতে দেওয়া হবে।

সভায় গোপালগঞ্জ বিসিক শিল্পনগরী সম্প্রসারণ প্রকল্পের ৩য় সংশোধনী অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ১০২ কোটি ৮৩ লাখ টাকা। মন্ত্রী জানান, প্রতিটি শিল্প নগরীতে বর্জ্য শোধনাগার স্থাপন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। ইটিপি ছাড়া শিল্পনগরীর কোন প্রকল্প অনুমোদন দেওয়া হবেনা। বিসিক শিল্পনগরী যেখানে করা হোক সেখানে বর্জ ব্যবস্থার আধুনিক করতে হবে। জলাভূমি ভরাট না করারও নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

ব্রেকিং নিউজ :
Shares