পোশাককর্মীদের আন্দোলনকে ও ভয় পাচ্ছে সরকার । বিবৃতিতে মির্জা ফখরুল


rafiq প্রকাশের সময় : জানুয়ারী ৯, ২০১৯, ২২:৪৪ / ২৫৭
পোশাককর্মীদের আন্দোলনকে ও ভয় পাচ্ছে সরকার । বিবৃতিতে মির্জা ফখরুল

রফিক চৌধুরী————————————- সরকার জনবিচ্ছিন্ন বলেই শ্রমিকের ন্যায্য দাবিকে ভয়ের চোখে দেখছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, যে শ্রমিকরা দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি তাদের যৌক্তিক দাবি দাওয়ার প্রতি তাচ্ছিল্য ও অবহেলাই নয় এখন তাদের ন্যায্য দাবিকে দমাতে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করা হচ্ছে। আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে দেশ শাসন করাটাই এখন লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। সুতরাং দু:শাসনের প্রকোপ ক্রমশ: বিপজ্জনক রুপ ধারণ করছে। সর্বব্যাপী নিপীড়ণের যে ছবি আমরা দেখতে পাচ্ছি তাতে জনজীবন নিরাপদ ও নির্বিঘ্ন থাকাটা আরও কঠিন হয়ে উঠছে। শ্রমিকদের বিক্ষোভ চলাকালে গুলিতে এক শ্রমিক নিহত হওয়ার ঘটনায় গতকাল (বুধবার) নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য দাবী-দাওয়া নিয়ে মিছিলের সময় সুমন নামে একজন শ্রমিক গুলিতে নিহত হওয়ার ঘটনা দেশে বিরাজমান নৈরাজ্যেরই প্রতিচ্ছবি। অধিকার আদায়ের জন্য প্রতিবাদী মানুষের নিরাপত্তা এখন সংকটাপন্ন হয়ে পড়েছে। মহাভোট জালিয়াতির নির্বাচনের পর সরকার আরও বেশী বেপরোয়া হয়ে উঠেছে। এই আন্দোলনে শ্রমিকের প্রাণ হরণের ঘটনায় মনে হয়-এদেশে প্রতিবাদ-সভা-সমাবেশের মতো গণতান্ত্রিক অধিকারকে আর কোনভাবেই সহ্য করা হবে না।
বিএনপি মহাসচিব বলেন, দেশ শোক-সংকটে নিমজ্জমান, এই অরাজক পরিস্থিতির অবসান ঘটাতে হবে। জনগণের ঐক্যই আমাদের একমাত্র ভরসা। এই ঐক্যের ওপর ভর করেই আমরা গণতন্ত্র, ভোটাধিকার পূণ:রুদ্ধার করবো। তিনি গার্মেন্টস শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য আহবান জানান।

ব্রেকিং নিউজ :
Shares