সৌদি আরব অনলাইন রিপোটার্স-ইউনিয়ন (SAORU) এর নতুন কমিটির যাত্রা শুরু।


rafiq প্রকাশের সময় : নভেম্বর ২৭, ২০১৯, ০৬:০১ / ২২৯
সৌদি আরব অনলাইন রিপোটার্স-ইউনিয়ন (SAORU) এর নতুন কমিটির যাত্রা শুরু।
  • সৌদিআরব অনলাইন  রিপোর্টাাার্স ইউনিয়ন (SAORU)এর শুভসূচনা    স্টাফ  রিপোর্টার শামিম আহমেদ– ঐক্য শান্তি সততা ও শৃঙ্খলা এই চারটি ব্রতকে সামনে রেখে,সৌদি আরবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন বিভিন্ন নিউজ পোর্টাল ও অনলাইন টিভি চ্যানেলের অসংখ্য সাংবাদিক, তাদেরই উদ্যোগে ।

সম্প্রতি  জেদ্দায়  ইন্ডিয়া গেইট হোটেলের হল রুমে গনমাধ্যম কর্মীদের নিয়ে  একটি আলোচনা সভা অনুষ্ঠিত  হয়। বিডি সংবাদ একাত্তর এর প্রকাশক ও সম্পাদক এবং  কিউ টিভি’র জেদ্দা প্রতিনিধি রফিক চৌধুরীর সভাপতিত্বে ও আদি বাংলার বার্তা সম্পাদক সফিক আরমান এর সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক হুংকার এর সম্পাদক আলহাজ্ব হাফেজ গোলাম মোস্তফা ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মক্কা দৈনিক দেশ বার্তার সম্পাদক ও চট্টগ্রাম প্রেস ক্লাব এর আজীবন সদস্য    হাজী জসিম উদ্দিন, বিডি সংবাদ একাত্তর এর দর্শক ফোরামের আহব্বায়ক শেখ আব্দুল্লাহ আল মামুন, এমবি টিভি সম্পাদক সেলিম উদ্দিন, ও সামাজিক ব্যাক্তিত্ব তওহিদুল হাছান।

আব্দুল্লাহ আল মামুন এর কুরআন তেলাওয়াত এর মধ্যে দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়। এতে বক্তব্য রাখেন
সাহারা টিভির ডাইরেক্টর আব্দুসাত্তার, Suny TV ও বিডি সংবাদ একাত্তর এর রিপোর্টার শামিম আহমেদ, হাফেজ মাহমুদ উল্লাহ, নেজাম উদ্দিন, ও ইমন  ও সৌদি আরব এ বিডি সংবাদ একাত্তর এর  একমাত্র নারী রিপোর্টার  শাহিনুর বেগম রুনা প্রমুখ ।

সভাপতির বক্তব্যে রফিক চৌধুরী বলেন তথ্য প্রযুক্তির উৎকর্ষে স্যাটেলাইট চ্যানেল ও প্রিন্ট মিডিয়ার পাশাপাশি অনলাইন মিডিয়ার ও ভূমিকা অপরিসীম ।তারই আলোকে আমরা সৌদি আরব এ ছড়িয়ে ছিটিয়ে থাকা সকল অনলাইন নিউজ রিপোর্টারদের একত্রিত করে কাঁধে কাঁধ মিলিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার উদ্দেশ্যে গঠন করা হয় “সৌদি আরব অনলাইন রিপোর্টার্স ইউনিয়ন”(SAORU। প্রবাসে থেকেও দেশকে ভালোবেসে দেশের কল্যানে উন্নয়ন ও অগ্রগতিতে ভূমিকা রাখতে। এই সংগঠন অংগিকার বদ্ধ । সভাপতি বক্তব্যে  রফিক চৌধুরী আরও বলেন আমার ডাকে আপনারা যারা  সাড়া দিয়ে আজ এখানে উপস্থিত হয়েছেন এবং এই সংগঠন গঠনে যারা উৎসাহ ও সহযোগিতা করেছেন  তাদের প্রতি রহিল  আন্তরিক অভিনন্দন ও  ধন্যবাদ যারা আসতে পারেননি  তাদের জন্য এই সংগঠন উম্মুক্ত  আগ্রহী ভাইয়েরা সংগঠনএর সদস্যফরম সংগ্রহ করে   উক্ত সংগঠনএর সদস্য হতে পারেন।

প্রধান বক্তা আলহাজ্ব হাফেজ গোলাম মোস্তফা বলেন একটি সংগঠন করতে গেলে অনেক ত্যাগ ও যোগ্য ও মেধা ও সাহসীকতার প্রয়োজন

যাহা জনাব রফিক চৌধুরীর আছে তার দূরদর্শিতা আর , উপস্থিত সকলের প্রচেষ্টায়  ,এই সংগঠন অভিশ্ঠে পৌঁছাতে  সক্ষম  এবং আপনাদের সকলের নেতৃত্বে সৌদিআরব অনলাইন রিপোর্টার্স ইউনিয়ন এর আগামির পথ চলা সুন্দর ও সুগম হবে । তিনি উক্ত সংগঠন এর সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ।

বিশেষ অতিথির বক্তব্য হাজী জসিম উদ্দিন বলেন, বর্তমান ডিজিটাল যুগে অনলাইনের ভূমিকা প্রশংসার দাবিদার। আমরা প্রতিটি মুহূর্তের খবর তড়িৎ গতিতে পৌঁছাতে সক্ষম। এছাড়াও আমরা দেশে ও বিদেশ সমান্তরালভাবে দেশের বিবেক হয়ে কাজ করার পণ করে এগিয়ে চলছি। কারো অবহেলা আর তিরস্কারের দৃষ্টিভংগি যারা তারা বিবেক হীন। আমাদের  অগ্রযাত্রায় যারা বাঁধাা সৃষ্টিকরবে তাদের দাত ভাংগা জবাব  দিতে পারী কন্তু আমরা দিব না, আমরা আদর্শের সাথে মোকাবিলা   করবো ইনশাআল্লাহeditor

সভায় সকলের কন্ঠ ভোটে রফিক চৌধুরী কে আহবায়ক, দৈনিক হুংকার এর সম্পাদক হাফেজ গোলাম মোস্তফা যুগ্ন আহ্বায়ক, দৈনিক দেশ বার্তা প্রকাশক হাজি জসিমউদ্দিনকে যুগ্ন আহ্বায়ক, সাহারা টেলিভিশনের আব্দুসাত্তার যূগ্ন আহ্বায়ক, এম,বি,টিভির সম্পাদক সেলিম উদ্দিন সদস্য সচিব, আদিবাংলার বার্তা সম্পাদক সফিক আরমান সদস্য সচিব, Suny TV ও বিডি সংবাদ একাত্তর এর রিপোর্টার শামিম আহমেদ সদস্য , সিএন নিউজ২৪.কম এর প্রকাশক এমডি শাহিন মজুমদার সদস্য, সময় ডটকম এর ইউসুফ ফারুকী সদস্য, সাহারা টেলিভিশন এর মদিনা আইউব আলি সদস্য ,ও এবি এস রাব্বি সদস্য বিডি সংবাদ একাত্তর এর দর্শক ফোরামের আহব্বায়ক শেখ আব্দুল্লাহ আল মামুন সদস্য, ও অনলাইন এক্টিভেটর মিসেস শাহিনুর বেগম রুনা সহ ১৩ সদস্য বিশিষ্ট আহব্বায়ক কমিটি করা হয়।

পরিশেষে দেশ ও উক্ত সংগঠন এর সফলতা কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা মাহমুদ উল্লাহ, এইসময় উক্ত সংগঠন এর নবনির্বাচিত আহব্বায়ক রফিক চৌধুরী জেদ্দা কিউ টিভি প্রতিনিধি হওয়ায়(SAORU) এর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
এ সময় সৌদি আরব গনমাধ্যম নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন, নৈশভোজ উপভোগের মাধ্যমে আলোচনা সভার সমাপ্তি করা হয়।

ব্রেকিং নিউজ :
Shares