সবার কাছে দোয়া চেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র জাফরুল্লাহর অবস্থার অবনতি।


rafiq প্রকাশের সময় : জুন ৬, ২০২০, ০৫:৪২ / ২৩৮
সবার কাছে দোয়া চেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র জাফরুল্লাহর অবস্থার অবনতি।

সবার কাছে দোয়া চেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র
জাফরুল্লাহর অবস্থার অবনতি

স্টাফ রিপোটার গন স্স্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকে তার শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল। নিজের স্থাপিত গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিত্সাধীন জাফরুল্লাহর অবস্থা বৃহস্পতিবার রাত থেকে অবনতির দিকে যায়। তাকে অক্সিজেন দিয়ে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।

গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টায় ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা সম্পর্কে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে বলা হয়, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য সকলে দোয়া করবেন। উনার শরীর ভালো না। রাতে উনার শ্বাসকষ্ট ছিল। আপনাদের সকলের দোয়া খুব প্রয়োজন।’ গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পোস্টে আরো বলা হয়, জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. মামুন মুস্তাফি ও অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিত্সাধীন। গণস্বাস্থ্য কেন্দ্র আশা প্রকাশ করে বলেছে, ‘আমরা বিশ্বাস করি, ডা. জাফরুল্লাহ চৌধুরী সুস্থ হয়ে উঠবেন এবং সুন্দর বাংলাদেশ বিনির্মাণে তার বাকি স্বপ্নগুলো বাস্তবায়ন করবেন।’
গণস্বাস্থ্য নগর হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. তানভীর চৌধুরী জানান, এখন তার ছয়-সাত লিটার অক্সিজেন লাগছে। শ্বাসকষ্ট আছে। তার অবস্থাকে সম্পূর্ণ আশঙ্কাজনক বলা যাচ্ছে না। তবে, আশঙ্কামুক্তও নন। তার দুটি ফুসফুসই আক্রান্ত হয়েছে। এটি ঠিক নিউমোনিয়া নয়, এর আগের পর্যায় বলা যায়। গতকাল তার বুকের এক্স-রে রিপোর্টও ভালো আসেনি।
জাফরুল্লাহ চৌধুরীর চিকিত্সক অধ্যাপক ডা. মামুন মুস্তাফির উদ্ধৃতি দিয়ে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার গণমাধ্যমকে জানান, আগে থেকেই ডা. জাফরুল্লাহর ফুসফুসে সমস্যা ছিল। কিডনি সমস্যা তো আছেই। করোনায় আক্রান্ত হলে ফুসফুসও আক্রান্ত হয়ে নিউমোনিয়ার দিকে যায়। বর্তমানে তার ফুসফুস কিছুটা আক্রান্ত। তবে সেটা পুরোপুরি নিউমোনিয়ায় রূপ নেয়নি। বর্তমানে তাকে সম্পূর্ণরূপে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত তিনি অক্সিজেন ছাড়াই ছিলেন।
গণস্বাস্থ্য হাসপাতাল সূত্রে জানা গেছে, জাফরুল্লাহ চৌধুরীর কিডনি চিকিত্সার অংশ হিসেবে নিয়মিত ডায়ালাইসিস করাতে হয়। বৃহস্পতিবার রাতে যখন তার ডায়ালাইসিস শুরু হয়, সে সময় শারীরিক অবস্থার কারণে ডায়ালাইসিস সম্পন্ন করা যায়নি।

ব্রেকিং নিউজ :
Shares