পুরনোরা পারদর্শী , নতুনদের কে ও নজরদারিতে রাখব :প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


rafiq প্রকাশের সময় : জানুয়ারী ৮, ২০১৯, ২১:৫৩ / ২২৮
পুরনোরা পারদর্শী , নতুনদের কে ও  নজরদারিতে রাখব :প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রফিক চৌধুরী ————————আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নতুনদের মন্ত্রী বানিয়েছি-এর মানে এই নয় যে, পুরনোরা ব্যর্থ ছিলেন। পুরনোরা সফল ছিল বলেই দেশ আজ অনেক দূর এগিয়েছে। নতুনদের বানিয়েছি ভবিষ্যত্ প্রজন্মকে প্রস্তুত করার জন্য।’ গতকাল মঙ্গলবার রাতে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও নবনির্বাচিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে প্রধানমন্ত্রী আরো বলেন, তাদেরকে (নতুন মন্ত্রিসভার সদস্যদের) সব কাজ বুঝে অগ্রসর হতে হবে। পুরনোদের সফলতাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। সবাইকে আমি কঠোর নজরদারিতে রাখবো। কে কী করে আমি তা দেখতে চাই। কারও বিরুদ্ধে কোনো অনিয়ম কিংবা কর্তব্যে অবহেলা সহ্য করা হবে না।

অনুষ্ঠানে প্রথমে নবনির্বাচিত মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও উপদেষ্টা পরিষদের নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে অভিনন্দন জানান। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও মন্ত্রিসভার নতুন সদস্যরা উপস্থিত ছিলেন। ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের বিপুল বিজয়ের পর সোমবার শেখ হাসিনা টানা তৃতীয় বার এবং মোট চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে এবং তাঁর নবগঠিত ৪৭ সদস্যের মন্ত্রী সভা শপথ গ্রহণ করেন। জাতীয় ঐক্যফ্রন্টের সাম্প্রতিক কর্মকান্ড সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, তারা এখন কূটনীতিকদের কাছে অভিযোগ করছে। নির্বাচনের দিন অনেক কূটনীতিক সিলেট ও ঢাকার অনেক কেন্দ্রে উপস্থিত ছিলেন। ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি তাদের বিস্মিত করেছে। শেখ হাসিনা বলেন, এ নির্বাচনের ফলাফল এবং ২০০৮ সালের নির্বাচনের ফলাফল প্রায় এক। কেননা ভোটাররা ব্যাপকভাবে আওয়ামী লীগকে ভোট দিয়েছে। প্রধানমন্ত্রী সবাইকে প্রথমে তাদের দায়িত্ব ও কর্তব্য জানা ও বোঝার নির্দেশ দিয়ে বলেন, সবাইকে বলবো—আগে জানতে হবে, বুঝতে হবে, তারপর কাজ করতে হবে এবং কথা বলতে হবে। কারণ আমরা ভবিষ্যত প্রজন্ম তৈরি করে রেখে যেতে চাই। নতুন মন্ত্রিসভা সম্পর্কে শেখ হাসিনা বলেন, আমরা যে নির্বাচন করে তৃতীয় দফা সরকার গঠন করলাম—টানা দশ বছর এক সঙ্গে মন্ত্রী ছিলেন তাদের জায়গায় নতুনদের আনার চেষ্টা করেছি। একই সঙ্গে যেসব জেলার কখনো মন্ত্রী হয়নি সেসব এলাকায় মন্ত্রী করার চেষ্টা করেছি। স্বাভাবিকভাবে মানুষ ধারণা করে এলাকায় মন্ত্রী দিলে সে এলাকার উন্নয়ন হয়। যদিও আমরা সমানভাবে সারাদেশে উন্নয়ন করছি। প্রধানমন্ত্রী বলেন, তরুণ ভোটার ও মহিলাদের প্রচুর সমর্থনপেয়েছি।

জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন মন্ত্রিসভার সদস্যদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধের বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে একাত্তরের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সোমবার তিনি টানা তৃতীয় মেয়াদে এবং চতুর্থ বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে এবং তার নবগঠিত মন্ত্রিসভা শপথ গ্রহণ করে।

প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধের বেদিতে পুষ্পাঞ্জলি অর্পণের পর ’৭১-এর আত্মোত্সর্গকারী দেশের সূর্য সন্তানদের প্রতি সম্মান জানানোর অংশ হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল রাষ্ট্রীয় সালাম জানায়। এ সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। পরে আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে শেখ হাসিনা নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে জাতীয় স্মৃতিসৌধের বেদিতে আরেকবার শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এবং হুইপবৃন্দ, আওয়ামী লীগের সংসদীয় দলের সদস্যবৃন্দ এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধের পরিদর্শন বইয়েও স্বাক্ষর করেন।

এর আগে প্রধানমন্ত্রী এবং তার নবগঠিত মন্ত্রিসভার সদস্যবৃন্দ রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শনের অংশ হিসেবে সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে শেখ হাসিনা আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে নবনিযুক্ত মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে আরেকবার শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রিসভা গঠন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায় যাবেন তিনি। বেলা ১১টায় শেখ হাসিনা হেলিকপ্টার যোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন

ব্রেকিং নিউজ :
Shares