নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।


rafiq প্রকাশের সময় : জুন ২৬, ২০২১, ১২:০৪ / ৩২২
নির্মাণাধীন কালারপুল সেতুর তিনটি গার্ডারই ধসে পড়লো।

রিয়াদ হোসেন রিমন ঃ বিডি সংবাদ ৭১ কর্ণফুলীর শিকলবাহা খালের ওপর নির্মিত কালারপুল সেতুটির তিনটি গার্ডার ধসে পড়েছে। শুক্রবার রাত আটটার দিকে
কর্ণফুলীর শিকলবাহা খালের ওপর নির্মিত কালারপুল সেতুটির তিনটি গার্ডার ধসে পড়েছে। শুক্রবার রাত আটটার দিকে.
চট্টগ্রামের কর্ণফুলীর শিকলবাহা খালের ওপর নির্মিত কালারপুল সেতুটির তিনটি গার্ডার আবার ধসে পড়েছে। শুক্রবার রাত আটটার দিকে নির্মাণকালে এগুলো ধসে পড়ে। এতে করে কাজ সম্পন্ন হতে আবার অনিশ্চয়তা দেখা দিল।
কর্ণফুলী ও পটিয়া উপজেলার সংযোগকারী মইজ্জারটেক-পাঁচরিয়া সড়কের মাঝখানে সেতুটি অবস্থিত। এ সেতুর কারণে এক যুগের বেশি সময় ভীষণ দুর্ভোগ পোহাচ্ছে কর্ণফুলী ও পটিয়ার বাসিন্দারা।
সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর সূত্র জানায়, সেতু ভেঙে যাওয়ার পর ২০১৩ সালে সওজ ৩ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে শিকলবাহা খালের ওপর একটি বেইলি সেতু স্থাপন করে। ২০১৪ সালের ৮ মার্চ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেতুটির উদ্বোধন করলেও ২০১৫ সালের ২ আগস্ট ওই সেতু দেবে যায়। পরে ২০১৭ সালের জুনে ২৬ কোটি টাকা ব্যয়ে পাকা সেতুর নির্মাণকাজ শুরু হয়। ১৮৪ মিটার দৈর্ঘ্য ও ২৫ মিটার প্রস্থের সেতুটি চারটি স্প্যানবিশিষ্ট।
এ সেতুর কারণে এক যুগের বেশি সময় ভীষণ দুর্ভোগ পোহাচ্ছে কর্ণফুলী ও পটিয়ার বাসিন্দারা।
সেতুটির কাজ রানা বিল্ডার্স ও হাসান বিল্ডার্স পেলেও তাদের কাছ থেকে কাজটি কিনে নেয় ঠিকাদারি প্রতিষ্ঠান জাকির এন্টারপ্রাইজ। ২০১৮ সালের জুনে সেতুটির নির্মাণকাজ শেষ করার কথা থাকলেও পরে সময়সীমা আরও এক বছরের জন্য বাড়ানো হয়। সর্বশেষ চলতি জুনে সেতুটি চালু করার কথা থাকলেও আজ তিনটি গার্ডার ভেঙে পড়ায় আবার সেতুটির কাজ শেষ হতে অনিশ্চয়তা দেখা দিল।
জানতে চাইলে কালারপুল সেতু প্রকল্পের ঠিকাদার জাকির এন্টারপ্রাইজের ব্যবস্থাপক মো. মহসিনুল ইসলাম বলেন, ‘সেতুর কাজ প্রায় শেষ হয়েছিল, কিন্তু কাজ চলাকালে তিনটি গার্ডার ভেঙে পড়ায় আমরা আবার আটকে গেলাম।’

দোহাজারী সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, কাজ প্রায় শেষ হলেও তিনটি গার্ডার ধসে পড়ল। ঠিকাদার এগুলো পুনরায় নির্মাণ করে কাজ শেষ করবে। তবে সময়টা দীর্ঘায়িত হয়ে গেল।

ব্রেকিং নিউজ :
Shares