সৌদি স্বাস্থ্য মন্ত্রাাালয় করোনা ভাইরাস রোগীদের জন্য একটি ফিল্ড হাসপাতালের পরীক্ষামূলক অপারেশন শুরু করেছে।


rafiq প্রকাশের সময় : জুন ৮, ২০২০, ১৯:২১ / ২১৭
সৌদি স্বাস্থ্য মন্ত্রাাালয়  করোনা ভাইরাস রোগীদের জন্য একটি ফিল্ড হাসপাতালের পরীক্ষামূলক অপারেশন শুরু করেছে।

রফিক চৌধুরী বিডি সংবাদএকাত্তর=======  জেদ্দা স্বাস্থ্য বিষয়ক বিভাগ রবিবার করোনভাইরাস রোগীদের জন্য একটি ফিল্ড হাসপাতাল স্থাপনের পরীক্ষামূলক অপারেশন শুরু করেছে।

উত্তর জেদ্দার চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির অধীনে জেদ্দা প্রদর্শনী ও কনভেনশন সেন্টারের জমিতে ৮,০০০ বর্গমিটার জুড়ে এই হাসপাতালটি স্থাপন করা হয়েছে।

অন্যান্য বেশ কয়েকটি সরকারী খাতের সহযোগিতা ও অংশগ্রহণে হাসপাতালটি চালু করা হয়েছে। হাসপাতালটি এমন রোগীগুলি গ্রহণ করবে যার মধ্যে মধ্যপন্থী চিকিত্সা যত্নের পাশাপাশি তাদের সুস্থ হওয়া পর্যন্ত মহামারীটির হালকা লক্ষণ রয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মোট অপারেশন শেষ না হওয়া পর্যন্ত পরিকল্পনা অনুযায়ী ডিভাইস এবং সরঞ্জামগুলির কার্যকারিতা এবং প্রাপ্যতা নিশ্চিত করার জন্য হাসপাতালের অপারেশনাল পরিকল্পনায় 20 টি শয্যা বিশিষ্ট প্রথম পর্যায়ে ট্রায়াল রান অন্তর্ভুক্ত রয়েছে।

এটি সম্পূর্ণরূপে চালু হয়ে গেলে হাসপাতালটির 500 বিছানার ধারণক্ষমতা থাকবে। হাসপাতালে পরীক্ষাগার, রেডিওলজি, ফার্মাসি এবং চিকিত্সা সরবরাহ সহ সকল সহায়ক মেডিকেল বিভাগ অন্তর্ভুক্ত রয়েছে।

রোগীদের গ্রহণ ও চিকিত্সার জন্য সমস্ত প্রতিরোধমূলক ও জননিরাপত্তা সুরক্ষা ও সুরক্ষা প্রয়োজনীয়তা গ্রহণ করা হয়েছে, স্বাস্থ্য বিষয়ক সূত্র জানিয়েছে, হাসপাতালে সমস্ত চিকিত্সা এবং প্রযুক্তিগত কর্মীদের পাশাপাশি অক্সিজেন সিলিন্ডার সহ চিকিত্সার সরঞ্জাম সরবরাহ করা হয়। করোনাভাইরাস কেসগুলির জন

সূত্র সৌদি গেজেট   প্লিজ নিউজটি  সেয়ার করুন

ব্রেকিং নিউজ :
Shares