সৌদি আরবে ৭৭ জন প্রবাসী বাংলাদেশীসহ মোট মৃত্যুবরণ করেছেন ২শ ৩৯জন।


rafiq প্রকাশের সময় : মে ৯, ২০২০, ২৩:২৪ / ৩৪০
সৌদি আরবে ৭৭ জন প্রবাসী বাংলাদেশীসহ মোট মৃত্যুবরণ করেছেন ২শ ৩৯জন।

সৌদি আরবে ৭৭ জন প্রবাসী বাংলাদেশীসহ মোট মৃত্যুবরণ করেছেন ২শ ৩৯জন।

মক্কা(সৌদিআরব) প্রতিনিধিঃ তাজউদ্দিন তারেক।

প্রা’ণঘা’তী ক’রোনাভা’ইরাসে দিন দিন ভ’য়ঙ্কর হয়ে উঠছে মরুর দেশ সৌদি আরবে। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্ব শেষ তথ্য অনুযায়ী আজকে নতুন করে করোনা রোগী সনাক্ত করা হয়েছে ১ হাজার ৭০৪ জন এই নিয়ে দেশটিতে এখন আক্রান্তের সংখ্যাটা দাড়ালো ৩৭ হাজার ১শ ৩৬জনে। আজ মৃত্যুবরণ করেছেন ১০জন, যা নিয়ে মোট মৃত্যুবরণ করেছেন ২৩৯জন। পশ্চিমা দেশ গুলোর চেয়ে তুলনামূলক হারে মধ্য প্রাচ্যের এই দেশটিতে এখন মৃত্যুর হার কমই আছে। তবে শতাংশের দিক দিয়ে এই দেশে বেশি আক্রান্ত ও মৃত্যু বরণ করছেন বাংলাদেশী প্রবাসীরা। দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১০হাজার ১শ ৪৪জন। দিন দিন নতুন আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি বাড়ছে সুস্থ হবার সংখ্যাও। আজ আক্রান্ত এলাকা গুলোর মধ্যে রয়েছে মক্কায় ৪১৭,রিয়াদ ৩১৬, জেদ্দায় ২৬৫,মদিনায় ২১২, আল দাম্মাম ১১১,তায়েফ ১০৭, আল জুবাইল ৬৭, আল খোবার ৫৪,জাদিদাহ্ আরার ৩৭,হাদ্দা ৩৩, আল হুফুফ ২৩,আল খারজ ২৩, দিরিয়া ২০,বুরাইদা ১৮,কাতিফ ১৫,তাবুত ১২,সাফওয়া ৯, রাসতানুরা ৭,ইয়ানবু ৭,মাহায়েল ৬,দাহরাইন ৬ জন,বাইশ ৫,নাইরইয়া ৪,আল কুরাইয়াত ৪ , মুলায়েজ ৩,আল মাজারদাহ্ ২, খাফজি ২,বিকিক ২, বিসআ ২, সহ আরো বেশকিছু এলাকায় একজন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এছাড়াও প্রতিনিয়ত সৌদি আরবে করোনায় নিহত হচ্ছেন প্রবাসী বাংলাদেশীরা। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত রিয়াদ দূতাবাস ও জেদ্দা কনস্যুলেটের সর্ব শেষ হিসাব অনুযায়ী এখন পর্যন্ত ৭৭ জন বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। এই হিসাব আরো বাড়তে পারে বলে জানিয়েছেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট। এই হিসাবের বাহিরে বিশ্বস্ত সূত্র ও মৃত ব্যক্তির স্বজনদের সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেখে বোঝা যাচ্ছে আরো ৮-১০ জন বাংলাদেশী মারা গেছেন যা এখনো দূতাবাস কনস্যুলেটের তালিকা অন্তর্ভুক্ত হয়নি।
এই ৭৭ জনের মধ্যে রয়েছে দেশটির রিয়াদ দূতাবাস (পূর্বাঞ্চল) ৯ জন এবং জেদ্দা কনস্যুলেট (পশ্চিমাঞ্চল) ৬৮ জন বাংলাদেশী মারা গেছেন। দেশটিতে এখন পর্যন্ত প্রায় ৫ হাজার বাংলাদেশী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তদেরদের মধ্যে পুরুষদের পাশাপাশি নারী ও রয়েছেন। তবে নারী তুলনায় পুরুষের সংখ্যা বেশি।

বর্তমানে সৌদি আরবে করোনায় মৃত্যুবরণ করা প্রবাসীদের মৃতদেহ দেশে পাঠানোর ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার। সৌদি আরবেই মৃতদের দাফন করা হবে বলে জানা গিয়েছে।

ব্রেকিং নিউজ :
Shares