কাদেরকে যে কারণে সরালেন-এরশাদ।


rafiq প্রকাশের সময় : মার্চ ২৪, ২০১৯, ০৭:৫৬ / ১২৬
কাদেরকে যে কারণে সরালেন-এরশাদ।

বিশেষ সংবাদ বাদ গত ২০ মার্চ ছিল জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ৯০-তম জন্মদিন। ওই দিন এবং এর পরদিন ২১ মার্চ এরশাদের সঙ্গে দলের অনেক বিষয় নিয়েই আলোচনা হয়েছে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদেরের সঙ্গে, যিনি এরশাদের ছোট ভাইও। সেদিন ভাই কাদেরকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি।

বিশেষ করে ২১ মার্চ এরশাদের বারিধারার বাসায় ছোট ভাই জি এম কাদেরের সঙ্গে অনেক কথা বলেন। সেখানে উপস্থিত জাতীয় পার্টির একজন নেতা নাম না প্রকাশের শর্তে বলেন, ‘ওই দিন স্যার (এরশাদ) জি এম কাদেরের প্রশংসা করেন এবং দোয়া করেন। স্যার বলেন, “তুমি (কাদের) খুব ভালো করছ। ভালো ভাবে দল চালাচ্ছ। দোয়া করি”।’

এর ঠিক এক দিনের মাথায় অর্থাৎ ২২ মার্চ জি এম কাদেরকে দল পরিচালনায় ব্যর্থ উল্লেখ করে কো-চেয়ারম্যান পদ থেকে অপসারণ করেন এইচ এম এরশাদ। শুধু তা-ই না আজ ২৩ মার্চ শনিবার জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতার পদ থেকেও জি এম কাদেরকে সরিয়ে দিয়ে সেই পদে সাবেক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদকে নিয়োগ করেছেন এরশাদ।

এইচ এম এরশাদ নিজেই সংসদের বিরোধীদলীয় নেতা।

ভাই ও দলীয় প্রধান এইচ এম এরশাদের এমন সিদ্ধান্তে অবাক হয়েছেন জি এম কাদের। তিনি প্রথম আলোকে বলেছেন, পুরো বিষয়টা অদ্ভুত লেগেছে।

ব্রেকিং নিউজ :
Shares