একমাত্র প্রধানমন্ত্রী ছাড়া আ.লীগের কেউ মানুষের কাছে ভোট চাচ্ছেন না। =নুরুল কবির


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০১৮, ২০:৩৬ / ২৯০
একমাত্র প্রধানমন্ত্রী ছাড়া আ.লীগের কেউ মানুষের কাছে ভোট চাচ্ছেন না। =নুরুল কবির

📱জসিম মাহমুদ📱
নিউ এইজ এর সম্পাদক নুরুল কবির বলেছেন, একমাত্র প্রধানমন্ত্রী ছাড়া আ. লীগের কেউ মানুষের কাছে ভোট চাচ্ছেন না। তারা হুমকি ধামকি ছাড়া কোনো কাজ করছে না। মঙ্গলবার চ্যানেল আই তৃতীয় মাত্রায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী রেডিও টেলিভিশনে তার রাজনৈতিক প্রতিপক্ষের সীমাবদ্ধতা আলোচনা করছেন এবং বিনয়ের সঙ্গে মানুষের কাছে ভোট চাইছেন। নির্বাচনে একজন প্রার্থীর এটিই হবার কথা। কিন্তু তার পরের পর্যায়ের নেতারা এলাকায় গিয়ে যেই ইঙ্গিতটা দিচ্ছে, তা হলো আমরা জোর করে ভোটে জিতবো। আ. লীগ নেতাকর্মীদের এরকম ভীতি সঞ্চারমূলক পরিস্থিতি সৃষ্টি করার উদ্দেশ্য, যাতে সাধারণ মানুষ ভোটকেন্দ্রে যেতে না পারে। এরকম কাজ গণবিচ্ছিন্ন সরকার ছাড়া কেউ করতে পারে না।
তিনি আরো বলেন, প্রথম থেকেই সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের মনোভাব আ.লীগের মধ্যে পরিলক্ষিত হয়নি। নির্বাচনকে ঘিরে ছোট আকারে একটি মন্ত্রিসভা করার কথা বেশ কয়েকবার বলা হয়েছিলো, তারা কিন্তু সেটি করেননি। প্রার্থীতা বাতিলের ক্ষেত্রে দেখা গেলো, বিরোধীদলের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মনোনয়ন বাতিল হয়ে যাচ্ছে আর সরকারিদলের বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন বাতিল হচ্ছে। নির্বাচন সুষ্ঠু হওয়ার ক্ষেত্রে প্রশাসন রদবদলের গুরুত্ব আছে, সেটিও তারা করেননি। নির্বাচন সুষ্ঠু করার জন্য প্রতিটি নির্বাচনে অবৈধ অস্ত্র উদ্ধার করার জন্য অভিযান চালানো হয় আর বৈধ অস্ত্রগুলোও নির্বাচনকে আশংকামুক্ত করার লক্ষ্যে জমা নেয়ার কথা বলা হয়। এসব কিছুই করা হয়নি। প্রচারণার সময় দেখলাম, ঢাকা শহরের দুয়েকটি এলাকা ছাড়া বিরোধী দলের পোস্টার নেই। এসব দাবি কিন্তু অপোজিশন পার্টি থেকে উঠেছিলো। নির্বাচন কমিশন শুনলেন না আর সরকারি দলের নেতারা পরিষ্কারভাষায় বলে দিলেন, এসবের প্রয়োজন নেই।
নিউ এইজ সম্পাদক বলেন, বামপন্থী তরুণ জোনায়েদ সাকীকে খারাপ বলতে কাউকে শুনিনি। তার কর্মীদেরকেও মেরে হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। যে ছোট্ট দলটি যারা এখনো ক্ষমতার প্রতিদ্বন্দ্বী নয় তাদের এই অবস্থা। অন্যদের কী অবস্থা? ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার জন্য এখনও কেউ গ্রেফতার হয়নি। প্রশাসনের তরুণ অফিসারদেরকে মানুষের বিরুদ্ধে লেলিয়ে দিয়ে তাদের ভবিষ্যত নষ্ট করা হচ্ছে বলেও মন্তব্য করেন নিউ এইজ সম্পাদক।

ব্রেকিং নিউজ :
Shares