তত্তাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের ৬ মাসের জামিন মন্জুর।।


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৮, ২০১৮, ২৩:২১ / ১৮২
তত্তাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের ৬ মাসের জামিন মন্জুর।।

রফিক চৌধুরীঃ——১৮/১২/২০১৮সাবেক তত্তাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা এক মামলায় ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার হাইকোটের বিচারপতি মো.রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ জামিন দেন। আজকের আদেশের ফলে ব্যারিস্টার মইনুল হোসেনেকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে সরকার বাধা সৃষ্টি না করলে কারামুক্তি পেতে পারেন বলে ইনকিলাবকে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ রানা।
আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের পক্ষে শুনানি করেন এ এফ হাসান আরিফ, তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশীদুল আলম। পরে মাসুদ রানা বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনের কারামুক্তি পেতে পারেন। এর আগে মানহানির ৫টি মামলায় উচ্চ আদালতে থেকে জামিন নেন। মোট ৬টি মামলায় জামিন নেন। যেসব মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল সবকটিতে উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন। আমি মনে করি অন্য কোনো মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে সরকার বাধা সৃষ্টি না করলে তার মুক্তি পেতে বাধা নেই। গত ২৬ অক্টোবর গুলশান থানায় মইনুল হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন এক আওয়ামী লীগের নেত্রী।
উল্লেখ্য,১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের এক অনুষ্ঠানে একজন সাংবাদিক নিয়ে মইনুলের হোসেনের বিরুপ মন্তব্য করার সর্বত্র সমালোচনার ঝড় উঠে। ঢাকাসহ দেশের বেশ কয়েকটি এলাকায় ব্যারিস্টার মইনুল হোসেনের নামে ২২টি মামলা হয়। বেশ কয়েকটি মামলায় তিনি জামিন নিলেও রংপুরের একটি মামলায় তাকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। রংপুরে করা মানহানির এক মামলায় ২২ অক্টোবর রাজধানীর উত্তরায় এক বাসা থেকে মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদের জন্য তাকে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে নেয়া হয়। পরে আদালতে তোলা হলে তাকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে রংপুর কারাগারে আছে সাবেক তত্তাবধায়ক সরকারের এই উপদেষ্টা।

ব্রেকিং নিউজ :
Shares