চট্টগ্রাম-১২ (পটিয়) নৌকায় ঐক্য,ধানেও ঐক্যঃ শঙ্কায় আছেন নৌকার মাঝি শামসুল,ধান চাষী এনাম।


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৫, ২০১৮, ২১:৫৪ / ২৫৯
চট্টগ্রাম-১২ (পটিয়) নৌকায় ঐক্য,ধানেও ঐক্যঃ শঙ্কায় আছেন নৌকার মাঝি শামসুল,ধান চাষী এনাম।

।।জসিম মাহমুদ।।
চট্টগ্রাম-১২ (পটিয়া) সংসদীয় আসনে আওয়ামী লীগ প্রার্থী শামসুল হক চৌধুরীর সাথে প্রতিদ্বন্ধীতা করছেন বিএনপি নবীন প্রার্থী এনামুল হক এনাম। তিনবারের সাংসদ গাজী শাহজাহান জুয়েলকে বাদ দিয়ে বিএনপি মনোনয়ন দেয় দলের দক্ষিণ জেলার সহ-সভাপতি ব্যবসায়ী এনামুল হককে।

অপর দিকে আওয়ামী লীগে একাধিক মনোনয়ন প্রত্যশী থাকলেও শেষ পর্যন্ত বর্তমান সাংসদ শামসুল হক চৌধুরী মনোনয়ন পান।

জানা যায়, একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য দলের মনোনয়ন প্রত্যাশী ছিলেন বর্তমান সাংসদ শামসুল হক চৌধুরী, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য মো. নাছির, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম ও সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব। কিন্তু শেষ পর্যন্ত দলের মনোনয়ন পান শামসুল হক চৌধুরী। দলের মনোনয়ন পেয়ে তিনি সকলের সাথে ভেদাভেদ ভুলে কাজ করার অঙ্গীকার করেন।

দীর্ঘদিন ধরে সাংসদ শামসুল হক চৌধুরীকে ছাড়াই আলাদাভাবে দলীয় কর্মসূচি পালন করে আসছেন সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব, বদিউল আলম ও বিজিএমই সহ-সভাপতি নাছির। নির্বাচনকে কেন্দ্র করে মাঠে সক্রিয় অবস্থানে আছেন নাছির।

গত ১১ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে পটিয়া পৌর সদরের একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত প্রার্থী সামশুল হক চৌধুরীর সমর্থনে অনুষ্ঠিত তৃণমূল নির্বাচনী কর্মী সমাবেশে প্রথমবারের মতো নির্বাচনী প্রচারণায় নামেন সাবেক সাংসদ চেমন আরা তৈয়ব ও বিজিএমই সহ-সভাপতি নাছির। তবে তাদের সাথে দেখা যায়নি আরেক মনোনয়ন প্রত্যশী কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলমকে।

বিষয়টি নিয়ে পটিয়ার আওয়ামী রাজনীতি অঙ্গনে আলোচনা-সমালোচনা। দীর্ঘদিনের বিরোধ কি কয়েকদিনে মিটিয়ে আবারো জয়ের দেখা মিলবে শামসুল আলমের। এমন নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তৃণমূল নেতাদের মনে। গ্রুপিং দৃশ্যমান দেখা না গেলেও অভিমানের বরফ যে এখনো জমেনি তা স্পষ্ট। যার কারণে জয়ের ব্যাপারে শামসু শঙ্কায় থাকলেও এনামের নেতৃত্বে ঐক্যবদ্ধ বিএনপি জয়ের সম্ভাবনা দেখছে।

এদিকে বিএনপি প্রার্থী দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনামের পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করছে দীর্ঘ দিন ধরে তিন ধারায় বিভক্ত বিএনপি। গত মঙ্গলবার দলীয় কার্যালয়ে আয়োজিত কর্মী সভায় তার পক্ষে মাঠে নামেন মনোনয়ন বঞ্চিত সাবেক সাংসদ গাজী শাহজাহান জুয়েল। এসময় তিনি সকল বিভেদ ভুলে এনামের পক্ষে কাজ করতে সকল নেতাকর্মীকে নির্দেশ দেন।

এদিকে বিএনপির নেতারা বিভেদ ভুলে এক মঞ্চে আসায় তৃণমূল নেতাদের মাঝে উচ্ছাস উদ্দীপনা দেখা দিয়েছে। তারা নিজেদের ব্যাক্তিগত বিরোধ ভুলে ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে সর্বাত্মক প্রস্তুতি নিয়ে বিজয় নিশ্চিত করতে মাঠে নেমেছে।

জানতে চাইলে সাবেক সাংসদ গাজী মোহাম্মদ শাহজাহান জুয়েল বলেন, সকল বিরোধ ভুলে দলের স্বার্থে দলীয় সিদ্ধান্ত সকলকে মেনে কাজ করতে হবে। এ জন্য ধানের শীষ প্রতীকের প্রার্থী কে তা না দেখে প্রতীক দেখে সকলকে ভেদাভেদ ভুলে কাজ করতে হবে। এটাই হবে বিএনপি জোটের আন্দোলন। আর ক্ষমতাসীনদের হটানোর মাধ্যমে এর যোগ্য জবাব দিতে হবে।

তবে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করলে ফোন রিসিভ করেননি সাংসদ শামসুল হক চৌধুরী।

জানতে চাইলে বিজিএমই সহ-সভাপতি কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য মো. নাছির বলেন, আমরা সেদিন ঐক্যবদ্ধভাবে মিটিং করছি, সেদিন এমপি সাহেবকে বলেছি তৃণমুল নেতাকর্মীদের যদি অংশগ্রহণ করানো যায় নির্বাচনে তাহলে নৌকার বিজয় নিশ্চিত। আমরা বিভেদ ভুলে নৌকার পক্ষে কাজ করছি।
(সিভয়েস)

ব্রেকিং নিউজ :
Shares