সিইসির বক্তব্য অশুভ ইঙ্গিতবাহী সংবাদ সম্মেলনে রিজভী


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০১৮, ২৩:১৮ / ১৭১
সিইসির বক্তব্য অশুভ ইঙ্গিতবাহী সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টাাার——————–    ভোটের মাঠে সহিংসতার পেছনে কোন তৃতীয় শক্তি রয়েছে কি না, সতর্ক থাকতে হবে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) এমন বক্তব্যকে অশুভ ইঙ্গিতবাহী হিসেবে দেখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, নির্বাচনকে ঘিরে সহিংসতা বন্ধ করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সেনাবাহিনী মোতায়েন করতে পারতেন। কিন্তু তা না করে তিনি তৃতীয় শক্তির ওপর দায় চাপিয়েছেন। তার (সিইসি) এ বক্তব্য অশুভ ইঙ্গিতবাহী। গতকাল শুক্রবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিকে তৃতীয় কোনো শক্তির ষড়যন্ত্র হিসেবে সিইসি তার বক্তব্যে উল্লেখ করেছেন। হঠাৎ তার এ বক্তব্য গভীর সন্দেহজনক বলে প্রতীয়মান হচ্ছে। সিইসি নিরপেক্ষ ও সহিংসতামুক্ত নির্বাচন চাইলে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে মাঠে নামাতে পারতেন, কিন্তু নামাননি। সরকারের নির্দেশে সেনাবাহিনীকে দর্শক হিসেবে রাখারই চেষ্টা চালাচ্ছে নির্বাচন কমিশন।
বিএনপির নেতাকর্মীরা হামলা-নির্যাতন থেকে রেহাই পাচ্ছে না জানিয়ে রিজভী বলেন, সরকারি দলের হামলা ও পুলিশি নির্যাতন থেকে যেহেতু পরিত্রাণ মিলছে না, তাই নেতাকর্মীদের নিজ থেকেই আত্মরক্ষার ব্যবস্থা গ্রহণ করা ছাড়া আর কোনো বিকল্প থাকছে না। বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা-নির্যাতনের মতো অপরাধমূলক ঘটনায় পুলিশ কোনো ধরনের আইনি ব্যবস্থা নিচ্ছে না। যেহেতু নেতাকর্মীরা কোনো কর্তৃপক্ষের কাছ থেকে আশ্রয় পাচ্ছেন না, তাই নিজেদেরই আত্মরক্ষার ব্যবস্থা করতে হবে। আইনগতভাবে প্রত্যেক নাগরিকের জানমাল রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অধিকার আছে।
এই অকল্পনীয় সহিংসতা ও পাইকারি গ্রেপ্তারের দায় সিইসি নিজে না নিয়ে তৃতীয় শক্তির ষড়যন্ত্রের কথা বলছেন তা রহস্যজনক। পলিশ ভোটের মাঠে এখন আওয়ামী লীগের লেঠেল বাহিনীর রুদ্রমূর্তিতে অবতীর্ণ হয়েছে। তাহলে কেন এই অকল্পনীয় সহিংসতা ও পাইকারি গ্রেফতারের দায় সিইসি নিজে না নিয়ে এখন তৃতীয় শক্তির ষড়যন্ত্রের কথা বলছেন-তা রহস্যজনক দুরভিসন্ধি। মানুষকে ভুলিয়ে ভালিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রাখার ব্যর্থ পরিকল্পনায় তারা বেসামাল হয়ে পড়েছে। এমন কোনো গভীর চক্রান্তে আওয়ামী সরকারই মেতে আছে, যা তারা নিজের মুখে না বলে সিইসি’র মুখ দিয়ে বলাচ্ছে। আওয়ামী অবৈধ সরকারের বশংবদ প্রধান নির্বাচন কমিশনার ৫ জানুয়ারির চেতনাকে ধারণ করেই আসন্ন নির্বাচন নিয়ে নোংরা নীল নকশা করতে ব্যস্ত হয়ে পড়েছেন। গণমানুষের ভোটাধিকার কেড়ে নেয়ার একটি ষড়যন্ত্রমূলক নির্বাচনেরই তিনি আয়োজন করছেন।

ব্রেকিং নিউজ :
Shares