সরকারী বরাদ্দ গভীর নলকূপের হরিলুট,এমপি সুলতানের তালিকায় প্রভাবশালীরা


rafiq প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০২২, ০৯:০৪ / ৩৭০
সরকারী বরাদ্দ গভীর নলকূপের হরিলুট,এমপি সুলতানের তালিকায় প্রভাবশালীরা

সরকারী বরাদ্দ গভীর নলকূপের হরিলুট,এমপি সুলতানের তালিকায় প্রভাবশালীরা।

বিশেষ প্রতিনিধিঃ মৌলভীবাজার কুলাউড়ার উপজেলায় বিশুদ্ধ পানির জন্য হাহাকার । সুলতান মনসুরের গভির নলকূপ প্রভাবশালীদের বাড়িতে । কুলাউড়া উপজেলার বেশির ভাগ জনগণ গরিব ও অসহায় । উপজলার প্রতিটি ইউনিয়নের গ্রামে প্রায়ই অনেকের বাড়িতে টিউবওয়েল বা বিশুদ্ধ খাবার পানি পান করার কোনো ব্যবস্থা নেই । গ্রামের বেশির ভাগ মহিলারা পুকুর বা কোয়া(ইন্দারা) থেকে খাবার পানি সংগ্রহ করে থাকে ,আবার অনেক মহিলাকে দেখাযায় বাড়ির পাশে ছড়া বা ফানাই নদী থেকে পানি সংগ্রহ করছেন ।

গতকাল কুলাউড়ার বর্তমান এমপি সুলতান মোঃ মনসুর আহমেদ গভির নলকূপ বরাদ্দ দিয়েছেন উপজেলার বিভিন্ন ইউনিয়নে । গভির নলকূপ বরাদ্দকৃত তালিকা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে। সুলতান মোঃ মনসুর আহমেদের বরাদ্দকৃত তালিকায় দেখা যায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মেম্বার এবং উচ্চ বিদ্যালয়ের হেড মাষ্টার, চাকরিজীবী সহ প্রভাবশালী ব্যক্তিদের নাম তালিকায় রাখা হয়েছে।

সুলতান মনসুরের গভির নলকূপের তালিকা উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনগণের চোখে পড়ে বরাদ্দকৃত গভীর নলকূপের নামের তালিকা । সাবেক চেয়ারম্যান ও মেম্বার এবং প্রভাবশালীদের নাম থাকায় হতাশ উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনগণ , যেখানে গরিব ও অসহায়দের পাওয়ার কথা সেখানে প্রভাবশালীদের নাম । কুলাউড়া উপজেলার জনমনে প্রশ্ন তুলে বলেন, যেখানে গরিব অসহায় বিশুদ্ধ খাবার পানির সংগ্রহের জন্য দীর্ঘ ১ কিলোমিটার দূর থেকে একটি মহিলায় বিশুদ্ধ খাবার পানি অন্য বাড়িথেকে কলসি কাকে করে পানি।সংগ্রহ করছে আর তালিকায় যাদের বাড়িতে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা রয়েছে তাদের বাড়িতে গভির নলকূপ দেওয়া হয়েছে।

কর্মধা ইউনিয়নের পুর্ব বাবনিয়া গ্রামের এলাইছ মিয়ার স্ত্রী তিনি নাম গোপন রেখে বলেন , আমার স্বামী দিনমজুর , আমি বাড়িতে মানুষের কাপড় সিলাই করে আমার সংসার চলে আমার বাড়িতে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা না থাকায় আমি সুলতান মনসুরের অফিসের এক কর্মীকে ৪০ হাজার টাকা ঘুষ দেওয়ার পর আমি গভির নলকূপ পেয়েছি । চলেযাক ৪০ হাজার টাকা ,আমি আগে ফানাই নদী থেকে খাবার পানি সংগ্রহ করতে হত এখন আর নদীর পানি লাগবে না ।

কুলাউড়া উপজেলার সচেতন নাগরিকরা বলেন সুলতান।মোঃ মনসুর সংসদে বক্তৃতায় বলেন কুলাউড়ার দুখি মানুষের মধ্যে হাসি ফুটানো এটাই কি সুলতান মনসুরের বক্তব্য, আসলে সুলতান।মনসুরের কথায় আর কাজে মিল নেই । এ বিষয়ে সুলতান মোঃ মনসুরের মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন , কুলাউড়া সুলতান মনসুরের অফিস থেকে যাদের নামের তালিকা করা হয় সে অনুযায়ী তিনি দেন ।

ব্রেকিং নিউজ :
Shares