এক্সিট, এক্সিট রিএন্ট্রি এবং ভিজিট ভিসার মেয়াদ বাড়ালেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।


rafiq প্রকাশের সময় : জুলাই ৬, ২০২০, ০৪:৩৫ / ৫২৭
এক্সিট, এক্সিট রিএন্ট্রি এবং ভিজিট ভিসার মেয়াদ বাড়ালেন সৌদি বাদশাহ  সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।

রফিক চৌধুরী সৌদি আরব থেকে—————-  করোনা পরিস্থিতির কারনে বিদেশিদের ইকামা, এক্সিট, এক্সিট রিএন্ট্রি এবং ভিজিট ভিসার মেয়াদ কোন ধরনের ফি ছাড়া তিন মাস বৃদ্ধির অনুমোদন দিয়েছেন সৌদি আরবের মহামান্য বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।
সৌদি আরবের করোনাভাইরাস পরিস্থিতিতে

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইকামা ও বিভিন্ন ভিসার মেয়াদ বৃদ্ধির একটা বিজ্ঞপ্তি দিয়েছে তবে এখনো এর ডিটেইলস জানায়নি। তাই কিছু ধোয়াশা ও প্রশ্ন রয়ে গেছে। আশা করি দুই এক দিনের মধ্যেই এই বিষয়ে ক্লেরিফিকেশন আসবে।

তবে কিছু বিষয়াদি নিশ্চিত হয়েছে যেমন এক্সিট ভিসার মেয়াদ বৃদ্ধি হয়েছে কোন ফি ছাড়াই। এইখানে অস্পষ্টতা হলো , বলা হয়েছে ফাইনাল এক্সিট ভিসার মেয়াদ বৃদ্ধি হয়েছে। প্রশ্ন হলো এতে কি ঐ সব ফাইনাল এক্সিট ভিসা ধারীরাও সুবিধা পাবে যাদের ভিসার মেয়াদ মার্চের দশ তারিখের আগেই মানে করোনার আগেই শেষ হয়ে গিয়েছিল কিন্তু তারা ইচ্ছা করেই যায়নি বা কোন কারনে যেতে পারেনি। কতদিন পর্যন্ত বৃদ্ধি পেয়েছে তাও উল্লেখ নাই।

।।> খুরুজ আওদা/ এক্সিট রি এন্ট্রি ভিসা নিয়ে দেশে গিয়ে যারা করোনার কারনে আসতে পারেননি এবং এই সময়ের মধ্যে তাদের ইকামার মেয়াদ ও শেষ হয়ে গেছে তাদের ইকামার মেয়াদ আরো তিন মাস বৃদ্ধি পাবে কোন ফি ছাড়াই। এটাতে কোন কনফিউশন নাই।

।।।> খুরুজ আওদা/ এক্সিট রি এন্ট্রি ভিসা নেয়ার পর এই ভিসা ব্যবহার করতে পারেননি করোনার কারনে, তাদের ভিসার মেয়াদ আরো তিন মাস বৃদ্ধি পাবে কোন ফি ছাড়াই। এটাতে কোন কনফিউশন নাই।

।।।। খুরুজ আওদা/ এক্সিট রি এন্ট্রি ভিসা নিয়ে দেশে গিয়ে যারা করোনার কারনে নির্দিষ্ট সময়ে ফিরে আসতে পারেননি , তাদের ভিসার মেয়াদ আরো তিন মাস বৃদ্ধি পাবে কোন ফি ছাড়াই। এটাতে কোন কনফিউশন নাই।

৫। সৌদিতে অবস্থানরত মুকীমদের ইকামার মেয়াদ তিনমাস বৃদ্ধি করা হয়েছে। (এইখানে একটু অস্পস্টতা আছে। এই বৃদ্ধিটা সকলের জন্য না শুধু মুয়াসসাসা/ শারিকার কর্মীদের জন্য? অর্থাৎ গত মার্চ মাসে যে সুবিধা দিয়েছিল তাতে তো আমেল মানজিলি ও সায়েক খাস দের এই সুবিধা দেয়া হয়নি।
পাশাপাশি জিয়ারা ভিসায় আগতদের ভিসার মেয়াদ ও তিনমাস বৃদ্ধি করা হয়েছে। (এইখানে জিয়ারা ভিসা দিয়ে কোন জিয়ারা বুঝাইছে তা নিশ্চিত নয়। অর্থাৎ জিয়ারা আয়েলিয়া/ ফ্যামিলি ভিজিট >>>

বা /জিয়ারা সিয়াহা তথা পর্যটন ভিসা)।?

তাই  পুরো বিষয় টা জানতে অপেক্ষা করুন আর একটু   আসছে……….

ব্রেকিং নিউজ :
Shares