শিরোনাম
  লাল সবুজের পতাকা যতদিন থাকবে জিয়ার নাম ততদিন থাকবে- আহমেদ আলি মুকিব।       শাদাতে কারবালা স্মরণে ১২তম আন্তর্জাতিক সুন্নি কনফারেন্স উপলক্ষে প্রস্তুতি সভা       শহীদ জিয়ার স্মৃতি  বিজড়িত বিপ্লব উদ্যোনে  সদ্যঘোষিত  চট্টগ্রাম মহানগর জাসাসের শ্রদ্ধা নিবেদন       এক বছর পূর্তিতে ইয়াং কংগ্রেসের বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান।       জাসাস) এর ৪৩ তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর জাসাস এর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।       জেদ্দা এয়ারপোর্টে রফিক চৌধুরীকে সম্বর্ধনা জানান। সৌদি আরব পশ্চিম, জাসাস নেতৃবৃন্দ।       আত্নার পরিশুদ্ধতা ব্যথিত আল্লাহর দরবারে কোন এবাদত কবুল হয়না।শাইখ সাইফুল আজম আল আহযারী       প্রথম সৌদি নাগরিকত্ব পেলেন লোহাগাড়া চট্টগ্রাম  এর সন্তান,পবিত্র কা’বাঘর বায়তুল্লাহ গিলাফের ক্যালিগ্রাফার মোক্তার       আল্লাহ ও রাসুলের প্রতি আনুগত্যই দুনিয়া ও আখেরাতের শান্তির একমাত্র উপায়-মোকারম বারী।       কেন্দ্রীয় জাসাসের নব নির্বাচিত নেতৃবৃন্দকে চট্টগ্রাম মহানগর জাসাস নেতৃবৃন্দের উষ্ণ অভিনন্দন।    

আজ শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন

বিজয় দত্ত॥
শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া এসএস স্টীলের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারি ড্রয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ২৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কোম্পানির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হবে। লটারির তারিখ নির্ধারিত হলেও এখনো ভ্যানু নির্ধারণ করেনি কোম্পানি কর্তৃপক্ষ। আগামী সপ্তাহের প্রথম দিকে লটারির ভ্যানু জানিয়ে দেওয়া হবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

জানা যায়, গত ২৮ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত এ কোম্পানির আইপিও আবেদন সম্পন্ন হয়। এর আগে গত ১৭ জুলাই মঙ্গলবার বিএসইসির ৬৫১তম কমিশন সভায় এসএস স্টিলের আইপিও অনুমোদন দেওয়া হয়।

এসএস স্টিল লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ২৫ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা ইস্যু মূল্যের ২ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার আইপিও এর মাধ্যমে ইস্যু করার অনুমতি দেওয়া হয়েছে। আইপিওর মাধ্যমে উত্তোলিত টাকা দিয়ে যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় এবং স্থাপন, ভবন নির্মাণ এবং আইপিও বাবদ খরচ করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী সম্পদ মূল্যায়ন না করে প্রকৃত সম্পদ মূল্য(এনএভি) হয়েছে ১২ টাকা। আর সম্পদ মূল্যায়ন করে এনএভি হয়েছে ১৫.৩৫ টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২০ টাকা। আর ভারিত গড় হারে শেয়ার প্রতি ওয়েটেড এভারেজ হয়েছে ০.৮২ টাকা।

এদিকে, ২০১৭-২০১৮ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, জুলাই’১৭ থেকে মার্চ’১৮ পর্যন্ত কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ২২ কোটি ৫৯ লাখ ৭১ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৩ টাকা। এর আগের বছর একই সময়ে প্রকৃত মুনাফা হয়েছিল ২২ কোটি ৪১ লাখ ৯৩ হাজার টাকা এবং ইপিএস ছিল ১.০২ টাকা।

এই সময়ে কোম্পানিটির সম্পদ মূল্যায়ন সহ শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.১০ টাকা এবং সম্পদ মূল্যায়ন ছাড়া এনএভি হয়েছে ১৩.১০ টাকা। যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে সম্পদ মূল্যায়ন সহ এনএভি ছিল ১৫.৩৫ টাকা এবং সম্পদ মূল্যায়ন ছাড়া এনএভি ছিল ১২ টাকা। এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৪ টাকা। এর আগের বছর একই সময়ে এনওসিএফপিএস ছিল ০.৮৮ টাকা।

৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির মেয়াদি ঋণের পরিমাণ ৪৩ কোটি ৯৫ লাখ ৫৫ হাজার ৬৬৬ টাকা এবং স্বল্প মেয়াদি ঋণের পরিমাণ ১৩৯ কোটি ৬৪ লাখ ২৯ হাজার ৭৪১ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

 
 
 

আরও পড়ুন

লাল সবুজের পতাকা যতদিন থাকবে জিয়ার নাম ততদিন থাকবে- আহমেদ আলি মুকিব।

শাদাতে কারবালা স্মরণে ১২তম আন্তর্জাতিক সুন্নি কনফারেন্স উপলক্ষে প্রস্তুতি সভা

শহীদ জিয়ার স্মৃতি  বিজড়িত বিপ্লব উদ্যোনে  সদ্যঘোষিত  চট্টগ্রাম মহানগর জাসাসের শ্রদ্ধা নিবেদন

এক বছর পূর্তিতে ইয়াং কংগ্রেসের বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান।

জাসাস) এর ৪৩ তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর জাসাস এর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

জেদ্দা এয়ারপোর্টে রফিক চৌধুরীকে সম্বর্ধনা জানান। সৌদি আরব পশ্চিম, জাসাস নেতৃবৃন্দ।

আত্নার পরিশুদ্ধতা ব্যথিত আল্লাহর দরবারে কোন এবাদত কবুল হয়না।শাইখ সাইফুল আজম আল আহযারী

প্রথম সৌদি নাগরিকত্ব পেলেন লোহাগাড়া চট্টগ্রাম  এর সন্তান,পবিত্র কা’বাঘর বায়তুল্লাহ গিলাফের ক্যালিগ্রাফার মোক্তার

আল্লাহ ও রাসুলের প্রতি আনুগত্যই দুনিয়া ও আখেরাতের শান্তির একমাত্র উপায়-মোকারম বারী।

কেন্দ্রীয় জাসাসের নব নির্বাচিত নেতৃবৃন্দকে চট্টগ্রাম মহানগর জাসাস নেতৃবৃন্দের উষ্ণ অভিনন্দন।

অন্যের স্ত্রী নিয়ে পালিয়ে গেলেন ফ্রান্স আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী। হতবাক কমিউনিটি

প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিলো তিন সন্তানের জনক মধুখালীর পোল্ট্রি ফিড বিক্রেতা রুমি।

চট্টগ্রাম শহরের একটি বিশেষ দোকান! “পীতাম্বর শাহ”, ৩৩২ নং, বক্সির হাট, চট্টগ্রাম

জাতীয়তাবাদী প্রবাসী বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন এর আত্বপ্রকাশ।

দুর্গা পুজা সকল ধর্মের লোকদের উৎসব প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে-নায়ক আলমগীর

শুভেচ্ছা ব্যান্ডের ভার্চুয়াল লাইভ শো তে আজ আসছেন সুপার হিট নায়িকা সাহানুর ও চ্যানেল আই সেরা কন্ঠের নান্নু-আজ রাত ৬-৩০মিঃ

সালাউদ্দিন সরকার সভাপতি, নুর আলম সাধারণ সম্পাদক ও রবিউল ইসলাম টিটুকে সাংগঠনিক সম্পাদক করে কান্দারা যুবদল ঘোষণা,

মির্জা মিলনের জনপ্রিয়তায় ভীত হয়ে অপপ্রচার, প্রতিবাদে মিলনের সংবাদ সম্মেলন

যুবদলের যূগ্ন আহ্বায়ক হুমায়ুন কবির এর মায়ের মৃত্যুতে বি এন পির উপদেষ্টা আলহাজ্ব আব্দুর রহমান এর শোক প্রকাশ।

বাংলাদেশ বিমানকে কোটি টাকা জরিমানা করেছে সৌদি আরব।

 

Top
ব্রেকিং নিউজ :
Shares
%d bloggers like this: