রফিক চৌধুরী জেদ্দা সৌদি আরব————   স্বরাষ্ট্র মন্ত্রালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, সৌদি আরবের বাসিন্দাদের রবিবার পর্যন্ত জেদ্দা গভর্নরে প্রবেশ বা প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রালয়ের  এক বিবৃতি অনুসারে।

সম্প্রতি আরোপিত কারফিউও শুরু হবে বিকেল ৩ টা থেকে সকাল 7 টা

টুইটারে মন্ত্রালয়ের পক্ষ থেকে এ বিবৃতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন, সৌদি প্রেস এজেন্সি (এসপিএ)।

ব্যবস্থাটি হ’ল চলমান করোনভাইরাস মহামারীর মধ্যে সৌদি আরবে চলাচলের সর্বশেষ প্রতিবন্ধকতা। টু হোলি মস্কোর  হারামাইনআল শরিফায়িন  কিং সালমান বিন আব্দুলআজীজ   গত সপ্তাহে এমন ব্যবস্থা গ্রহণ করেছেন যা কিংডমের ১৩ টি অঞ্চলের বাসিন্দাকে বিভিন্ন অঞ্চলে ভ্রমণ করতে নিষিদ্ধ করেছিল।

বৃহস্পতিবার অবধি রিয়াদ, মক্কা এবং মদীনাও লকডাউনে রাখা হয়েছিল, এবং কারফিউয়ের সময়টিও বেলা তিনটার দিকে শুরু করা হয়েছিল।

এসপিএ জানিয়েছে, নিরাপত্তা, সামরিক ও গণমাধ্যমের মতো গুরুত্বপূর্ণ সরকারী ও বেসরকারী ক্ষেত্রে যারা কার্ফিউ ছাড় রয়েছে । যারা স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করেন তাদেরও কারফিউ থেকে বাদ দেওয়া হয়েছে।

মারাত্মক ভাইরাসের বিস্তার কমিয়ে দেওয়ার প্রয়াসে চলতি মাসের শুরুতে মল ও পার্কগুলি বন্ধ করে দেওয়া হয়েছিল। এদিকে, রেস্তোঁরা ও ক্যাফেগুলিকে তাদের প্রাঙ্গনে খাবার এবং পানীয় সরবরাহের উপর নিষেধাজ্ঞা ছিল।

কর্মক্ষেত্রের উপস্থিতি স্বাস্থ্য, সুরক্ষা এবং সামরিক খাত বাদে বেশিরভাগ বেসরকারী খাত এবং সরকারী সংস্থাগুলিতেও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে তার কর্মপরিধি

্সূত্র সৌদিগেজেট

SHARE