রফিক চৌধুরী  বিডি সংবাদ ৭১————সৌদি আরবের  সুনামধন্য সংগঠন বৃহত্তর চট্টগ্রাম সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এর বিশেষ বার্তা , বৃহত্তর চট্টগ্রাম সমিতির   সম্মানিত সভাপতি ইন্জিনিয়া লিয়াকত  সাহেব ও সাধারণ সম্পাদক  জনাব  আমান সাহেব, সাংগঠনিক সম্পাদক,জনাব মামুন তাজের, বিডি সংবাদ৭১ এ পাটানো এক বিশেষ বার্তায় বলেছেন, আমরা প্রবাসে  এক ক্রান্তিকাল অতিবাহিত করছি, আল্লাহ যেন এই   বিপদ থেকে আমাদের শিগগিরই উত্তরণ করেন আমিন।  মহান আল্লাহর প্রতি  তাই প্রার্থনা করছি,  এবং সাথে সাথে আমাদের বৃহত্তর চট্টগ্রাম সমিতির, সম্মানিত নেতৃবৃন্দ ও সকল সদস্য  এবং সকল প্রবাসী  ভাইদের প্রতি এই মুহূর্তে গভীর সমবেদনা জ্ঞাপন করছি। এবং এমতাবস্থায় আমরা সবাই নিজেদের হেফাজত করি। এবং সৌদি সরকারের  গৃহীত পদক্ষেপ গুলোকে  মেনে  চলুন।  ইনশাআল্লাহ আল্লাহ আমাদের সহায় হবেন । ———————-ইতি মধ্যে   করোনা ভাইরাস প্রতিরোধে সৌদি আরব জুড়ে সোমবার থেকে প্রতিদিন স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে সকাল ছয়টা পর্যন্ত কারফিউ জারি করেছেন সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ।

সৌদি প্রেস এজেন্সি এসপিএ এর মাধ্যমে রাজকীয় এক ফরমান জারি করেন সৌদি রয়েল কোর্ট।

রোববার একদিনে সর্বোচ্চ সংখ্যক ১১৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হবার পর সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধে এই কারফিউ জারি করা হয়েছে বলে জানা গেছে।  সৌদি আরব জুড়ে এই কারফিউ ২১ দিন অর্থাৎ ১২ এপ্রিল পর্যন্ত বলবৎ থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উল্লেখিত সময়ে কোন নাগরিককে ঘর থেকে বাইরে যাওয়া নিষেধ করা হয়েছে। এই সময়ে স্থানীয় অথবা প্রবাসীদের স্বাস্থ্যগত কোন সমস্যা হইলে জরুরী স্বাস্থ্য সেবার অ্যাম্বুলেন্স এর জন্য ৯৯৭ এ ফোন করতে বলা হয়েছে।

এ পর্যন্ত সৌদি আরবে ৫১১ জন করোনা ভাইরাস আক্রান্ত হবার খবর পাওয়া গেছে। সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে রাজধানী রিয়াদে। এখানে আক্রান্তের সংখ্যা ২০০, এরপরই পবিত্র নগরী মক্কা, সেখানে আক্রান্তের সংখ্যা ১৪৩, ইস্টার্ন প্রভিন্স ১১৬, জেদ্দা ৪৩, আল আসির ৩, জিজান ২, আল বাহা, তাবুক, মদিনা আল মনোয়ারা, আল- কাছিম একজন করে আক্রান্ত হয়েছেন।

এরমধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরে গেছেন আটজন। কোভিড-১৯ এ আক্রান্তদের মধ্যে গতকাল পর্যন্ত একজনের বাইরে কোন প্রবাসী বাংলাদেশি আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

বিডি সংবাদ৭১  নিউজটি সেয়ার করুন  ফেইসবুক ও অন্যান্য মাধ্যমে

SHARE