রফিক চৌধুরী সৌদি আরব প্রতিনিধি    শুক্রবার ভোরে গ্র্যান্ড মসজিদের জেনারেল প্রেসিডেন্সির মুখপাত্র এক বিবৃতির বরাত দিয়ে  সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, মক্কা ও মদিনার দুটি পবিত্র মসজিদের বাইরের মাঠে প্রবেশ ও নামাজ স্থগিত করেছে।

অস্থায়ী স্থগিতাদেশ, যা শুক্রবার (২০ শে মার্চ) থেকে কার্যকর হবে, এর লক্ষ্য  করোনভাইরাস মহামারী মোকাবেলায়। এ সিদ্ধান্ত

“কর্তৃপক্ষ এবং সুরক্ষা ও স্বাস্থ্য সংস্থাগুলি সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থার অংশ হিসাবে শুক্রবার (২০ শে মার্চ) থেকে মক্কার গ্র্যান্ড মসজিদ এবং মদিনার মসজীিদ এ নববীর মসজিদের বাইরের মাঠে মানুষের উপস্থিতি এবং প্রার্থনা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। “করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে এই আশংকায় ,” টুইটারের এক বিবৃতি অনুসারে মুখপাত্র বলেছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, গ্র্যান্ড মসজিদের সাধারণ প্রেসিডেন্সি এবং নবীজির মসজিদ সকলকে আহ্বান জানিয়েছে যে উপাসনাকারীদের মধ্যে ভাইরাসের বিস্তার রোধ করে দুটি পবিত্র মসজিদের হজযাত্রীদের স্বাস্থ্য ও সুরক্ষার জন্য সকল সতর্কতামূলক পদক্ষেপে সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে।

মুখপাত্র বিবৃতিতে আরও বলেছিলেন যে সুরক্ষা ও স্বাস্থ্য কর্তৃপক্ষের সহযোগিতায় রাষ্ট্রপতি দু’টি পবিত্র মসজিদে সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে বেশ কয়েকটি সাবধানতা অবলম্বন করছেন, এবং জোর দিয়েছিলেন যে দর্শনার্থীদের সচেতনতা এবং সহযোগিতা সফলতার ক্ষেত্রে অবদান রাখবে অস্থায়ী সতর্কতা ব্যবস্থা। সূত্র সৌদিগেজেট

SHARE