বিডি সংবাদএকাত্তর ডেস্ক—————  সৌদি প্রবাসী বাংলাদেশিদের জন্যে করোনা ভাইরাস বিষয়ক নির্দেশনা।

সৌদি প্রবাসীদের নিয়ে বিভিন্ন গুজবের অবসান ঘটিয়ে সৌদি সরকারী প্রজ্ঞাপন জারি হয়েছে। জেনারেল অথরিটি অব সিভিল এভিয়েশনের সরকারি চিঠির কপি দেখুন। যারা সৌদি আরবে কাজের ভিসায় আসবেন তাদের আসতে কোন বাঁধা নেই, যেহেতু তারা মেডিক্যাল করে আসছেন।

দ্বিতীয়ত যারা দেশে ছুটিতে গিয়েছেন তাঁরা ছুটি থেকে ফেরত আসার ১৪ দিনের মধ্যে করোনা আক্রান্ত কোন দেশে গিয়ে থাকলে এবং তার প্রমান কর্মীর পাসপোর্টে পাওয়া গেলে তাকে কোয়ারেন্টিন করা হবে।

সৌদি লিস্টে আক্রান্ত ২৫টি দেশের নাম হচ্ছে, ভারত, চীন, হংকং, ইরান, ইটালি, কোরিয়া, ম্যাকাও, জাপান, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান, আফগানিস্তান, ইরাক, ফিলিপিন্স, সিঙ্গাপুর, লেবানন, সিরিয়া, ইয়েমেন, আজারবাইজান, তাইপে-তাইওয়ান, কাজাখিস্তান, উজবেকিস্তান, সোমালিয়া, ভিয়েতনাম। এইসব দেশের কাউকে কোন সৌদি এয়ারপোর্টে ট্রানজিট পর্যন্ত দেয়া হবেনা।

এই পঁচিশ দেশ থেকে কোন টুরিস্ট সৌদি আরবে ঢুকতে পারবেনা। সৌদি একামা বা রেসিডেন্ট কার্ড হোল্ডার যদি কারো এইসব দেশে সৌদি পৌঁছার ১৪ দিন আগের কোন সফরের প্রমান পাওয়া যায়, তাহলেও সে ঢুকতে পারবে, তবে তাকে পৌঁছার পর এয়ারপোর্টের ডাক্তাররা করোনা টেস্ট করবে। যারা শুধু বাংলাদেশে সময় কাটিয়েছেন তাদের কোন সমস্যা নেই।

SHARE