রফিক চৌধুরী জেদ্দা সৌদিআরব   বাংলাদেশে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে জেদ্দায় রিপোর্টার্স এসোসিয়েশনের প্রতিবাদ সভা

নিউজ টোয়েন্টিফোরের সাংবাদিক ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসনসহ গাড়িতে সন্ত্রাসী হামলা ও ভাঙচুর ও ক্যামেরা ছিনতায়ের প্রতিবাদে গতকাল ১৬ই ফেব্রুয়ারি রবিবার রাতে রিপোর্টার্স এসোসিয়েশন অফ ইলেকট্রনিক মিডিয়া পঞ্চিমাঞ্চল সৌদিআরব এর উদ্যোগে প্রতিবাদ সভা আয়োজন করা হয়েছে।

সাংবাদিকরা এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং ঘটনার সাথে যারা জড়িত অবিলম্বে তাদের গ্রেপ্তারের দাবি জানান।

রিপোর্টার্স এসোসিয়েশন অফ ইলেকট্রনিক মিডিয়া পঞ্চিমাঞ্চল সৌদিআরব এর সভাপতি এম ওয়াই আলাউদ্দিন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা রুমি সাঈদ।

আর টিভির প্রতিনিধি হানিস সরকার উজ্জ্বল ও ডিবিসি নিউজ এর প্রতিনিধি রঞ্জু আহাম্মেদ এর যৌথ সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক এস এ টিভির জেদ্দা প্রতিনিধি বাহার উদ্দিন বকুল, চ্যানেল 24 এর প্রতিনিধি সৈয়দ আহাম্মেদ, একুশে টিভির মোঃ ফিরোজ, সময় টিভির আল মামুন শিপন, এশিয়ান টিভির কাউসার আব্দুস সালাম, বাংলা টিভির জেদ্দা প্রতিনিধি সাইফুল ইসলাম রাজীব, চ্যানেল এস প্রতিনিধি ইকবাল প্রধান, যমুনা টিভির আনোয়ার রাজু ও বাংলা টিভি মক্কা প্রতিনিধি হেমায়েত প্রমূখ ।

এসময় বক্তারা, হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারসহ দৃষ্টন্তমূলক মাস্তি দাবী করেন। একই সাথে সারাদেশের সকল সাংবাদিক হত্যার ও তাদের উপর হামলার বিচারও দাবী করেন সাংবাদিক নেৃতৃবৃন্দ।

উল্লেখ্য, পুরান ঢাকার নয়াবাজারে বন্ড চোরাচালানের বিরুদ্ধে অভিযানের সংবাদ সংগ্রহকালে বেসরকারি টেলিভিশন নিউজ টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার ফখরুল ইসলাম ও ক্যামেরা পারসন শেখ জালাল সহ গাড়ির টিমের উপর হামলা চালিয়েছে অবৈধ বন্ড ব্যবসায়ীরা।

চোরাকারবারীরা সন্ত্রাসী নিয়ে লাঠি সোটা দিয়ে এ হামলা চালায় ও গাড়ি ভাংচুর করে এবং ব্যাকপ্যাক চিনতায় করে। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে

SHARE