আতাউর রহমান মাসুদ———-


অনুষ্ঠিত হলো চট্রগ্রাম বহরদার বাড়ির ঐতিহ্যবাহী পারিবারিক মিলনমেলা-২০২০

বহরদার কল্যান ট্রাস্টের আয়োজনে গত ২৪ জানুয়ারি অনুষ্ঠিত হয়ে গেল, চট্রগামের বহরদার বাড়ির ঐতিহ্যবাহী পারিবারিক মিলনমেলা। প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হল সীতাকুণ্ড উপজেলার ১০নং ছলিমপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী বহরদার বাড়ীর এই মেলা।

বহরদার বাড়ী কল্যাণ ষ্ট্রাস্ট কৃর্তক আয়োজিত শুক্রবার সমুদ্র উপকুলে অনুষ্ঠিত হয় দিনব্যাপী মিলন মেলা। প্রায় একশটি পরিবারের সাতশত মানুষ অংশ নেয় এই মেলায়। বহরদার বাড়ী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে গত ৭ বছর ধরে আয়োজন করে আসছে ঐতিহ্যবাহী এই মিলনমেলা।

মেলায় আসা অতিথীরা জানান, ভেঙ্গে যাচ্ছে পরিবারের আদর্শ ও মূল্যবোধ, ধুঁকছে সমাজ। কালের পরিক্রমায় এই বন্ধন আজ হুমকির সন্মুখীন, আধুনিক ব্যস্ত জীবনে ফিরে আসুক পুরনো সেই পারিবারিক সম্প্রীতির বন্ধন তাই প্রতি বছর স্বপরিবারে মেলায় অংশ গ্রহণ করা হয়।

শুক্রবার সকালে আহবায়ক কমিটি ও উপদেষ্টা বৃন্দ মিলে কেক কাটার মধ্যে দিয়ে শুরু হয় মেলার আনুষ্ঠানিকতা। দিনব্যাপী চলে নানা আয়োজন। আয়োজনের অংশ হিসেবে ছিলো- গুণীজন সন্মাননা, মহিলাদের জন্য মিউজিক্যাল পিলো, পুরুষদের জন্য হাড়িভাঙ্গা, বাচ্চাদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিস্কুট দৌড়, যেমন খুশি তেমন সাজো, এছাড়া শিক্ষার্থীদের পুরস্কার বিতরন, চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান, জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‍্যাফেল ড্রর মাধ্যমে শেষ হয়।পুরুস্কার বিতরণ করেণ উপদেষ্টা মন্ডলীর সদস্য – মাহাবুবে খোদা মোর্শেদ,নাজিম উদ্দিন, রায়হান, কুতুব উদ্দিন, জামসেদ। উক্ত অনুষ্ঠানে আহব্বায়ক ছিলেন মনির হোসেন, অনুষ্টান পরিচালনায় ছিলেন সাইদুর রহমান মারুফ ও বাস্তবায়নে কাজ করেন – বদরুল আলম রাকিব, ওমর শরীফ,আরজু, বাবু,মিশুক, মাছুম, আব্দুল মজিদ, মামুন,আতিক, তুষার,রুমি, জিকো, এসকান্দর, জোনায়েত,নুরু নুরুউদ্দিন, নজিব উল্লাহ, ইউসুপ, বশর,রাফি, আতিক প্রমুখ

SHARE