শামিম আহমেদ বিডি সংবাদ একাত্তর 

সৌদি আরব কেন্দ্রীয়  বি এন পির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে সৌদিআরব কেন্দ্রীয়  বিএনপির জেদ্দা কার্যলয়ে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যও মধ্যে প্রাচ্যে বিএনপির সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি জনাব আহমদ আলী মুকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনাব মনিরুজ্জামান তপনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির প্রধান উপদেষ্টা জনাব আলহাজ্ব আব্দুর রহমান। আরো উপস্থিত ছিলেন জনাব আব্দুল মান্নান জনাব ইঞ্জিনিয়ার নুরুল আমিন, জনাব রওশন জামিল শিপু জনাব মোঃ শাহজাহান, জনাব এরশাদ আহমেদ জনাব মোহাম্মদ আলী জনাব মইন চৌধুরী  প্রমূখ।

সভাপতির বক্তব্যে আহমদ আলী মুকিব বলেন , শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বি এন পি সৃষ্টি করে ১৯ দফার মাধ্যমে বাংলাদেশকে সম্মান জনক রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করেছিলেন। স্বাধীনতার ঘোষণা দিয়ে দিশেহারা জাতীকে আলোর পথ দেখিয়েছিলেন। একদলীয় শাসন থেকে জনগণকে মুক্তি দিয়ে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন। সল্প সময়ের শাসনে বি এন পির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাতীয় ঐক্য গড়ে তুলে সারাদেশে উন্নয়নের জোয়ার সৃষ্টি করেছিলেন। আইনের শাসন,যোগ্যতার সাথে প্রশাসন ও নিষ্ঠার সাথে রাষ্ট্র পরিচালনা করে সারা পৃথিবীর কাছে শ্রেষ্ঠ রাষ্ট্র নায়ক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিলেন।

প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে উদ্দীপ্ত হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অনুপ্রেরণায় আমরা সামনের দিকে এগিয়ে যাই। পরাজিত করি এই দানবকে। এই দানবকে পরাজিত করে দেশে গণতান্ত্রিক ব্যবস্থা, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং জনগণের মুক্তির জন্য আমরা সেই আন্দোলনের দিকে এগিয়ে যাই।

আওয়ামী লীগের গণতন্ত্র বিরোধী কর্মকান্ড তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগ সবসময়ই গণতন্ত্রকে ধ্বংস করেছে। ১৯৭২-৭৫ সালে তারা গণতন্ত্র বিরোধী কাজ করে আসছে , একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিলো। মুকিব আরো বলেন, বিএনপি অতীতে যেমন জনগণকে সঙ্গে নিয়ে স্বৈরশাসন-গণতন্ত্র বিরোধী অপশক্তির চ্যালেঞ্জকে দৃঢ়তার সঙ্গে মোকাবেলা করে গণতন্ত্রকে পুনরুদ্ধার করেছে, ভবিষ্যতে ও জাতীয়-রাজনৈতিক সংকটে দেশনায়ক জানব তারেক রহমানের নেতৃত্বে গুরুত্বপূর্ণ ভূমিকা অব্যাহত রাখবে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার করবে বি এন পি।

সভা শেষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকো’র রুহের মাগফেরাত কামনায় তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু, এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।।

SHARE