২৪ ঘন্টার মধ্যে সেনা মোতায়েনের দাবীতে ইসিকে আইনি নোটিশ


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০১৮, ১৬:৪০ / ২৪৫
২৪ ঘন্টার মধ্যে সেনা মোতায়েনের দাবীতে ইসিকে আইনি নোটিশ

📱জসিম মাহমুদ📱
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিচারিক ক্ষমতাসহ আগামী ২৪ ঘন্টার মধ্যে সেনা মোতায়েনের দাবিতে নির্বাচন কমিশনকে (ইসি) আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু। বৃহস্পতিবার তিনি রেজিস্ট্রি ডাকযোগে নির্বাচন কমিশনে চিঠিটি পাঠান।
চিঠি পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে বিচারিক ক্ষমতাসহ সেনা মোতায়েনের দাবি জানানো হয়েছে। অন্যথায় হাইকোর্টে রিট পিটিশন দায়ের হবে উল্লেখ করা হয় চিঠিতে।
আইনজীবী জুলফিকার আলীর আইনি নোটিশে বলা হয়েছে, সারাদেশে নির্বাচনী প্রচারে বিভিন্ন সহিংসতা ও হামলা এড়াতে আইনশৃংখলা বাহিনী এবং ইসি ব্যর্থতার পরিচয় দিচ্ছে। পুলিশ-র্যঅবসহ আইনশৃংখলা বাহিনীর বিরুদ্ধে ক্ষমতাসীন দলের প্রার্থীদের সহযোগিতা করার অভিযোগও উঠেছে।
এমতাবস্থায় শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে অনতিবিলম্বে দেশব্যাপী বিচারিক ক্ষমতাসহ সেনাবাহিনী মোহায়েনের অনুরোধ করা হয়েছে চিঠিতে।
এছাড়া দেশের বিভিন্ন স্থানে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বিরুদ্ধে সরকার দলীয় প্রার্থীদের পক্ষে পক্ষপাতিত্বের অভিযোগ উঠায় তাদেরকে রদবদল করার এবং অবৈধ অস্ত্র উদ্ধারে ইসিকে ভূমিকা রাখার দাবি জানানো হয়েছে আইনি নোটিশে।

ব্রেকিং নিউজ :
Shares