সৌদি আরবে  বেশ কয়েকটি প্রদেশে “টাটামান” ক্লিনিক চালু করেছে


rafiq প্রকাশের সময় : জুন ৭, ২০২০, ২০:২১ / ৩৭৯
সৌদি আরবে  বেশ কয়েকটি প্রদেশে “টাটামান” ক্লিনিক চালু করেছে

রফিক চৌধুরী সৌদি আরব ঃঃ=========== সৌদি আরবে  বেশ কয়েকটি “টাটামান” ক্লিনিক চালু করেছে, যেগুলি উদীয়মান করোনভাইরাসটির উপসর্গগুলির যে কোনও ব্যক্তির সাথে গ্রহণ করার দায়িত্ব দেওয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রালয়ের টুইটে ইংরেজিতে “ফিভার ক্লিনিকস” হিসাবে চিহ্নিত এই নতুন সুবিধাগুলি 24/7 চালু থাকবে

“আমাদের প্রিয় মাতৃভূমির সকলের স্বাস্থ্যের স্বার্থে আমরা আজ“ টাটামান ”[আশ্বাস] ক্লিনিক চালু করেছি যেগুলি এমন লোকদের জন্য নিবেদিত যারা উচ্চ জ্বরর মতো করোনভাইরাস রোগের লক্ষণগুলি অনুভব করে এবং পরবর্তী সময়ে এটি প্রসারিত হবে দুই দিন, ”সৌদি স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়া টুইট বার্তায় বলেছেন।

তারা সৌদি আরবের ছয়টি শহরে কার্যক্রম শুরু করেছে, মন্ত্রণালয় যুক্ত করেছে যে এটি পরবর্তীকালে কিংডমের বাকি প্রদেশগুলিতে ক্লিনিকগুলির সংখ্যা বাড়িয়ে তুলবে।

৩১ টি ক্লিনিকগুলি বর্তমানে রিয়াদ, আল-আহসা, কাসিম, জেদ্দা, মক্কা এবং মদীনা শহরে খোলা রয়েছে।

ক্লিনিকগুলির এই ঘোষণাটি প্রকাশিত হয়েছিল যখন স্বাস্থ্য আধিকারিরা গত ২৪ ঘন্টা সময়ে কিংডমে করোনভাইরাসের নতুন ৩৩১১ কেস সনাক্ত করেছেন এবং পুনরুদ্ধারের ১,১75৫ টি রেকর্ড করা হয়েছে।

সৌদি আরবও COVID-19-এর কারণে 34 জন মৃত্যুর রেকর্ড দেখেছিল এবং মহামারী থেকে মৃত্যুর সংখ্যা 676 জনে নিয়ে আসে। এবং দেশটিতে এক লাখ এর ও  বেশি করোনা   আক্রান্ত হয়েছেন আজকের সর্বশেষ আপডেট অনুযায়ী
আজ ৭ জুন ২০২০ইং তারিখের সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩,০৪৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ১০,১,৯১৪ ( এক লাখ এক হাজার নয়শত চৌদ্দ জন), মারা গেছে ৩৬জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৭১২ জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ১,০২৪ জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭২,৮১৭ জন। তথ্য সূত্রেঃ সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

ব্রেকিং নিউজ :
Shares