সৌদি আরবে দুস্থ প্রবাসীদের পাশে বিশিষ্ট সামাজিক ব্যাক্তিত্ব আলহাজ্ব আব্দুর রহমান।


rafiq প্রকাশের সময় : এপ্রিল ৩০, ২০২০, ০৫:১২ / ২৪৩
সৌদি আরবে দুস্থ প্রবাসীদের পাশে বিশিষ্ট সামাজিক ব্যাক্তিত্ব আলহাজ্ব আব্দুর রহমান।
রফিক চৌধুরী  সৌদি আরব প্রতিনিধি ঃ বিশ্বময় করোনা ভাইরাসের প্রকোপে সৌদি আরবের অনেক প্রবাসী কর্মহীন হয়ে পড়েছে। দেশটির অনেক এলাকা লকডাউন ঘোষণা করায় বিপাকে আছেন প্রবাসীরা।

সে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের  সাহায্যে এগিয়ে এসেছেন সৌদিআরব বিজনেস ফোরামের সম্মানিত সভাপতি   আল-আমিন গ্রুফ এর চেয়ারম্যান ও বিশিষ্ট রাজনৈতিক  ব্যাক্তিত্ব সৌদি আরব  বি এন পির সম্মানিত উপদেষ্টা   ও জাতীয় নির্বাহী কমিটির   অন্য তম সদস্য জনাব আলহাজ্ব আব্দুররহমান।।

তাহার একান্ত ব্যাক্তিগত  পক্ষ থেকে লক ডাউন শুরু হওয়ার পর থেকে আজঅবদি, জেদ্দার  গুরিয়াত, গুলাইল কান্দারা হারামাইন, আরবায়ীন সাবাইন বাওয়াদি থেকে শুরু করে  আনাচে কানাচে কর্মহীন হোম কোয়ারেন্টাইনে থাকা অসংখ্য   প্রবাসী ও পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন।

যারাই যেখান থেকে তাহার সাথে যোগাযোগ করেছেন কাউকে নিরাশ করেন নি। তিনার একান্তই ব্যাক্তিগত ফান্ড থেকে এই সব ত্রাণসামগ্রী উপহার স্বরূপ দিয়ে আসছেন দুস্থ  প্রবাসীদের  ,  তিনি  বলেন বর্তমান চাহিদা অনুযায়ী শতভাগ দেওয়া সম্ভব না।  এই জন্য সরকারকে এগিয়ে আসতে হবে আমরা আমাদের রাজনৈতিক সামাজিক  দায়বদ্ধতা থেকে এইটুকু  চেষ্টা মাত্র , আমরা সৌদিআরব এ ২২ লক্ষ প্রবাসী বাস করছি বলতে গেলে ২২ লক্ষ প্রবাসীর মধ্যে কয়েক লাখ প্রপবাসী বেকার  হয়ে গেছে তারা মানবেতর জীবনযাপন করছে     তাদের সাহায্য  আমরা সকল কমিউনিটির সাথে সাথে সরকার কে এ দায়িত্ব নিতে হবে কারণ প্রবাসীদের রেমিট্যান্স এর কারণে দেশের অর্থনিতি সচল থাকে সুতারাং প্রবাসী ভাইদের  কোন ভাবেই অবহেলা করা যাবে না।

তিনি সৌদি আরব ও জেদ্দার কমিনিউটির নেতৃবৃন্দের ভূয়সী প্রশংসা করে বলেন ইতি মধ্যে অনেক রাজনৈতিক নেতৃবৃন্দ ও সংগঠন গুলো মানবতার সেবায় এগিয়ে এসেছে সত্যি তা প্রসংশানীয় সে সাথে তিনি বাংলাদেশী প্রবাসী ভাইদের উদ্দেশ্য করে    বলেন আপনার ঘরে থাকুন ধৈর্যদরুন আল্লাহ উপর ভরসা রাখুন  এবং সৌদিআরবের আইন মেনে চলুন  এবং    সচেতনহোন==========================দেশটিতে   ২৯-৪-২০২০ তারিখের সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩২৫জন। মোট আক্রান্তের সংখ্যা ২১৪০২জন। মারা গেছে ৫জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছেন ১৫৭জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ১৬৯জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৯৫৩জন। খবরটি নিশ্চিত করেছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় তার মধ্যেবাংলাদেশি মৃত্যুর সংখ্যা শীর্ষে।    নিউজ টি  সেয়ার করুন

ব্রেকিং নিউজ :
Shares