সৌদি আরবের আইন ও স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ- রাষ্ট্রদূত গোলাম মসীহ।


rafiq প্রকাশের সময় : এপ্রিল ৩, ২০২০, ০৯:৩৯ / ২১০
সৌদি আরবের আইন ও স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ- রাষ্ট্রদূত গোলাম মসীহ।

রফিক চৌধুরী সৌদি আরব প্রতিনিধি———-বিশ্ব জুড়ে মহামারী করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে স্বাস্থ্য বিধি মেনে চলা, ঘর থেকে বের না হওয়ার জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্। 

তিনি বলেন, এক ভয়াবহ কাল অতিক্রম করছে বিশ্ব আর সেই সময়ে সৌদি আরব করোনা ভাইরাস প্রতিরোধে ব্যবস্থা হিসেবে, সৌদি জনগনের ও প্রবাসী কর্মীদের কথা চিন্তা করে সময় উপযোগী সিদ্ধান্তের ফলে করোনা ভাইরাস সৌদি আরব নিয়ন্ত্রণ রয়েছে। সৌদি জনগণের পাশাপাশি সৌদিতে বসবাসরত বাংলাদেশি জনগণের নিরাপত্তা নিশ্চিত রয়েছে।

সৌদি নাগরিকদের পাশাপাশি বৈধ ও অবৈধ নাগরিকদের করোনা ভাইরাসের চিকিৎসা বিনামূল্যে করায় সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন রাষ্ট্রদূত।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা অভিবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ সহায়তার পাশাপাশি প্রবাসীদের সব ধরনের সহযোগিতা দেওয়ার জন্য বাংলাদেশে দূতাবাস ও কনস্যুলেট জেনারেল কে বিশেষ নির্দেশনা দিয়েছেন বলে জানান তিনি।

২ মার্চ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ দূতাবাস রিয়াদে রাস্ট্রদূতের কার্যালয়ে সৌদি আরবের প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন সৌদি আরবের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ্।

রাস্ট্রদূত গোলাম মসীহ্ বর্তমান করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সৌদির আইন মেনে চলা সহ করোনা ভাইরাস থেকে সাবধান থাকার আহবান জানান।

প্রবাসী শ্রম জীবি, ব্যবসায়ী, চাকরি জীবি প্রায় সবাই কর্মহীন অবস্থায় ঘরে রয়েছে,  অনেক প্রবাসী পরিবার পরিজন নিয়ে কস্টে আছে, অনেকেই লজ্জার কারনে বলতে পারেনা।

সরকারি ভাবে বেলা ৩ টা থেকে ভোর ৬ টা পর্যন্ত কারফিউ চলছে। সরকারের আইন মানার জন্য রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট জেনারেল জেদ্দার পক্ষ থেকেও বলা হয়েছে, যে কোন স্বাস্থ্যসেবা পেতে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া ৯৩৭ নাম্বারে কল করতে বলা হয়েছে।

তবে রাস্ট্রদূত গোলাম মসীহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মদিনায় যে তিন বাংলাদেশি মারা গেছেন তাদের ব্যাপারে তার বক্তব্যে উল্লেখ্য করেনি।

অপরদিকে প্রবাসী শ্রমজীবি মানুষ দেশে রেখে আশা পরিবার পরিজনের চিন্তা করে আতংকে কাটছে দিন।  সকলের একটাই দোয়া মহান আল্লাহ পাকের রহমত ছাড়া কোন উপায় নেই।

প্রসঙ্গত সৌদি আরবে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে চলেছে – গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬৫জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ১৮৮৫জন। আজকে মারা গেছে ৫জন, এই নিয়ে সর্বোমোট মারা গেছেন ২১জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৪জন, সর্বমোট সুস্থ হয়েছেন ৩২৮ জন।

ব্রেকিং নিউজ :
Shares