সুষ্ঠু নির্বাচনে সরকারের বিদায় আশঙ্কায়– বগুড়ায় মির্জা ফখরুলের গণসংযোগ ও পথসভায় জনতার ঢল


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৪, ২০১৮, ২৩:১২ / ২৩৮
সুষ্ঠু নির্বাচনে সরকারের বিদায় আশঙ্কায়– বগুড়ায় মির্জা ফখরুলের গণসংযোগ ও পথসভায় জনতার ঢল

স্টাফ রিপোর্টাাার—————————জাতীয় ঐক্যফ্রন্ট’র মুখপাত্র ও বিএনপি মহাসচিব এবং বগুড়া ৬ সদর আসনে সংসদ সদস্য পদপ্রার্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার সকাল থেকে বগুড়ায় আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণার শুরুতেই বলেছেন, ‘সরকার বুঝে গেছে, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে তাদের পতন হবে। তাই ডক্টর কামাল হোসেন ও আমার ওপরসহ সারাদেশে গুরুত্বপুর্ণ জাতীয় নেতাদের ওপর সিরিজ হামলা শুরু করেছে। যাতে আমরা ক্ষুদ্ধ ও হতাশ হয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াই। কিন্তু দেশনেত্রী ও মাদার অব ডেমোক্রেসি বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও বৃহত্তর অর্থে গণতন্ত্রের মুক্তির জন্য আমরা আন্দোলনের অংশ হিসেবে এ নির্বাচনে যুক্ত হয়েছি। আমরা নির্বাচনে আছি এবং শেষ পর্যন্ত থাকবো।’

তিনি বেলা ১১টায় বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে আয়োজিত দলের এক নির্বাচনী কর্মি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে আরও বলেন, দেশের ৩শ’ আসনে ঐক্যফ্রন্ট মনোনীত সকল প্রার্থীকেই মনে করতে হবে খালেদা জিয়া । তাই নিজেদের মধ্যকার ছোট খাটো দ্বিধাদ্বন্দ ভুলে এক হয়ে প্রত্যেক ভোটারের ঘরে ঘরে গিয়ে ধানের শীষে ভোট চাইতে হবে আপনাদের। ভোটের দিন সকালে নিজে ভোট দেবেন এবং ভোটারদের কেন্দ্রে নিয়ে ধানের শীষের পক্ষে ভোট নেবেন। সারাদিন ভোটকেন্দ্র পাহারা দেবেন। ফলাফল না নিয়ে ঘরে ফিরে যাবেন না। লক্ষ্য রাখবেন কেউ যেন ভোট চুরি করতে না পারে। জনগনের ভোটাধিকার রক্ষা হলে বিজয় আমাদের নিশ্চিত।’ বগুড়া সদর আসনে ধানের শীষের প্রার্থী মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রধান নির্বাচন সমন্বয়কারী বগুড়ার পৌরমেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন জেলা বিএনপি সভাপতি ভিপি সাইফুল ইসলাম ও সাধারন সম্পাদক জয়নাল আবেদীন চাঁন। সমাবেশে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল তার বক্তব্যের শুরুতে বলেন, আমি কোন প্রার্থী নই , বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের প্রতিনিধি মাত্র। তিনি বলেন, শুধু প্রার্থীদের ওপর নয়, শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে ডক্টর কামাল, আ স ম রবসহ জাতীয় ঐক্যফ্রন্টের অন্য নেতৃবৃন্দের ওপর হামলা করেছে আওয়ামীলীগ। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবী জানাই।
কর্মিসভাশেষে তিনি বগুড়ার বায়তুর রহমান সেন্ট্রাল জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন ও মুসল্লীদের সাথে কুশলবিনিময় করেন ও দোয়া চান । নামাজশেষে তিনি মসজিদ সংলগ্ন বগুড়া প্রেসক্লাবে যান ও সাংবাদিকদের কাছে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সহযোগিতা কামনা করেন।
পরে তিনি সারাদিনই বগুড়া শহরের বিভিন্ন পয়েন্টে গণসংযোগ করেন ও ধানের শীষের পক্ষে জনগনের কাছে ভোট চান। প্রত্যক্ষদর্শীরা জানান, মীর্জা ফখরুলের গণসংযোগ ও পথ সভাগুলোতে উৎসুক জনতার ঢল নামে।
ঠাকুরগাঁওয়ে গাড়ি বহরে হামলা, আ’লীগের মামলা
মির্জা ফখরুলের প্রতিবাদ
ঠাকুরগাঁও জেলা সংবাদাতা : ঠাকুরগাঁওয়ে গাড়িবহরে হামলার ঘটনায় আ.লীগের পক্ষ থেকে মামলা করার প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, হামলা করেছে আমাদের গাড়িতে উল্টো মামলা করলো আ.লীগ। আমরাও মামলা করতে পারতাম। কিন্তু আমরা নির্বাচনের আগে এসব করতে চাই না। আমরা চাই সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হোক। যেখানে আমাদের মামলা করার কথা ছিল। কেন এসব করছে তা আমাদের বোধগম্য নয়। আমরা এখনো বলছি সুষ্ঠুভাবে নির্বাচন করার ব্যপারে প্রশাসন ব্যবস্থা নেবে। তারা যেন নিরপেক্ষ থেকে নির্বাচন সম্পন্ন করে। তিনি বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় ঠাকুরগাঁও প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এর প্রতিবাদ জানান।
উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের দানারহাট এলাকায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলা চালায় দূর্বৃত্তরা। এ ঘটনায় বৃহস্পতিবারে বেগুনবাড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ড আ.লীগের সাধারন সম্পাদক ও ইউপি সদস্য আব্দুস ছালাম সদর থানায় বাদি হয়ে ৫৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫০-৬০ জনকে আসামী করে বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

ব্রেকিং নিউজ :
Shares