সুইডিশ সুন্দরী মালয়েশীয় যুবরাজের স্ত্রী হলেন


rafiq প্রকাশের সময় : এপ্রিল ২৪, ২০১৯, ০৪:৪৩ / ১২৫
সুইডিশ সুন্দরী মালয়েশীয় যুবরাজের স্ত্রী হলেন

বিডি সংবাদ একাত্তর ডেস্ক

  মালয়েশিয়ার যুবরাজ টেংকু মুহাম্মদ ফয়েজ পেট্রার বয়স ৪৫ বছর। তিনি ৩২ বছরের সুইডিশ সুন্দরী লুইজি জোহানসনকে বিয়ে করেছেন। টেংকু হলেন কোনো বিদেশি নাগরিককে বিয়ে করা সর্বশেষ মালয়েশীয় রাজপরিবার সদস্য। গত ১৯ এপ্রিল শুক্রবার মালয়েশিয়ায় এ বিয়ে অনুষ্ঠিত হয়।
১৮৪০- এর দশকে কেলানতানের সুলতানের সরকারি বাসভবন হিসেবে নির্মিত ইসতানা বালাই বেসার প্রাসাদে তাদের বিয়ে অনুষ্ঠিত হয়। ৩শ’ অতিথি এতে উপস্থিত ছিলেন। কেলানতান শারিয়া আদালতের প্রধান বিচারক দাতুক দাউদ মোহাম্মদ এই বিয়ে সম্পন্ন করেন।
লুইজি সুইডেনের মিলোবি থেকে স্নাতক শিশু পরিচর্যা সহকারিণী হিসেবে ইংল্যান্ডে আসেন। সেখানেই যুবরাজের সাথে তার পরিচয় হয়। যুবরাজ সে সময় ইংল্যান্ডে পড়াশোনা করছিলেন। তাদের মধ্যে সাক্ষাতের সঠিক বছরটির উল্লেখ করা হয়নি।
গত বছরের নভেম্বরে টেংকু মুহাম্মদ ফয়েজ পেত্রার ভাই সুলতান মুহাম্মদ (৪৯) সাবেক মিস মস্কো ও গ্ল্যামার মডেল ওকসানা ভোভেদিনাকে (২৫) বিয়ে করেন। আর বিয়ের খবর প্রকাশিত হওয়ার পর সুলতান মুহাম্মদ তিন মাস আগে তার সিংহাসন হারান।
২০১৭ সালে নেদারলান্ডসের লিসির এক সাবেক আধা পেশাদার ফুটবলার ডেনিস মুহাম্মদ আবদুল্লাহ মালয়েশিয়ার জোহোরের সুলতানের একমাত্র মেয়ে টুংকু তুন আমিনাহ সুলতান ইবরাহিমকে বিয়ে করে মালয়েশিয়ার রাজপরিবারে যোগদান করেন।
মালয়েশিয়ার রাজপরিবারের ঐতিহ্য হচ্ছে বর বা কনেকে মুসলমান হতে হবে। তদনুযায়ী রুশ মডেল ওকসানার মুসলিম নাম হয়েছে রিহানা এবং ডাচ ফুটবলার ডেনিস ভারবাসের নাম হয়েছে ডেনিস মুহাম্মদ আবদুল্লাহ।
লুইজি জোহানসন মুসলিম হবেন কিনা সে ব্যাপারে সরকারি ভাবে কিছু বলা হয়নি। বিয়ের অনুষ্ঠানে অতিথিদের মধ্যে সুইডেনের রাষ্ট্রদূত ডাগ জুহলিন-ড্যানফেল্ট ও লুইজি জোহানসনের পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজ :
Shares