সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে মুক্তি পেলেন,ওবায়দুল কাদে।


rafiq প্রকাশের সময় : এপ্রিল ৬, ২০১৯, ০৪:২২ / ২২০
সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে মুক্তি পেলেন,ওবায়দুল কাদে।

বিশেষ প্রতিনিধি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ছাড়পত্র পেলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল শুক্রবার সিঙ্গাপুর সময় বেলা ৩টার দিকে ছাড়পত্র পেয়ে সোয়া ৩টায় একটি কালো গাড়িতে করে হাসপাতাল ছাড়েন তিনি। এ সময় উপস্থিত সবাইকে হাত নেড়ে শুভেচ্ছা জানান।
ওবায়দুল কাদেরের হাসপাতাল ছাড়ার খবর নিশ্চিত করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের টিপু। এদিকে দুপুরে সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ তার ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিও প্রকাশ করেছেন। সেখানে দেখা যায়, ওবায়দুল কাদের হাসপাতাল থেকে হেঁটে বের হয়ে গাড়িতে উঠছেন। দীর্ঘ এক মাস সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নেয়ার পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
দুপুর ১টার পর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়কমন্ত্রী ওবায়দুল কাদের। মাউন্ট এলিজাবেথ হাসপাতাল ছাড়ার পর হাসপাতালের পেছনের ইয়র্ক হোটেলে একটি রুম নেওয়া আছে ওবায়দুল কাদেরের জন্য। এছাড়া হাসপাতালে থেকে ১০ মিনিট দুরে একটি ফ্ল্যাটও ভাড়া নেওয়া আছে। হাসপাতাল ছেড়ে এর যেকোনো একটিতে উঠতে পারেন সড়কমন্ত্রী। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে উপস্থিত ওবায়দুল কাদেরের ঘনিষ্ট এসব তথ্য নিশ্চিত করেছেন।
সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক ডা. আবু নাসার রিজভীর এ তথ্য জানান। ওবায়দুল কাদের বর্তমানে সুস্থ আছেন এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ফলোআপ চিকিৎসার জন্য আরও কিছুদিন তিনি সেখানে অবস্থান করবেন বলেও জানানো হয়। এ দিকে গণমাধ্যমে পাঠানো একটি ভিডিও চিত্রে হাসপাতাল থেকে গাড়িতে উঠার সময়ে ওবায়দুল কাদেরকে বেশ প্রাণবন্ত ও হাস্যোজ্জ¦ল দেখা গেছে। এসময় তিনি উপস্থিত সবাইকে হাত নেড়ে শুভেচ্ছা জানান। হাসপাতাল ছাড়লেও এখনই দেশে ফিরতে পারছেন না ওবায়দুল কাদের। কারণ আরো কিছুদিন চিকিৎসকদের তত্ত¡াবধানে নিয়মিত চেকআপে থাকতে হবে তাঁকে। চেকআপ শেষে তারপর দেশে ফিরতে পারতেন তিনি। এর আগেই অবশ্য চিকিৎসকরা জানিয়েছিলেন, মধ্য এপ্রিলে দেশে ফিরতে পারবেন তিনি।
৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের গত ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হলে তার হৃদপিন্ডের রক্তনালীতে তিনটি বøক ধরা পড়ে। পরে ৪ মার্চ উন্নত চিকিৎসার জন্য তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেয়া হয় এবং সে রাতেই একটি মেডিকেল বোর্ড গঠন করে কাদেরের চিকিৎসা শুরু করেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা। গত ২০ মার্চ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। ছয় দিন পর তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়

ব্রেকিং নিউজ :
Shares