শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দুই তারকা লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পের,বিডি সংবাদ ৭১.


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৮, ২০২২, ১৮:৪৭ / ১২৮
শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দুই তারকা লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পের,বিডি সংবাদ ৭১.

শ্রেষ্ঠত্বের লড়াইয়ে দুই তারকা লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পের,

রফিক চৌধুরী বিডি সংবাদ ৭১ঃশিরোপার লড়াইয়ে আর কিছুক্ষণ পর মাঠে নামছে আর্জেন্টিনা ও ফ্রান্স। শ্রেষ্ঠত্বের মঞ্চে দ্বৈরথটা পিএসজির দুই তারকা লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পেরও। গতিতে সেরা ফ্রেঞ্চ স্ট্রাইকার এমবাপ্পে আর আর্জেন্টাইন প্লেমেকার মেসি হলেন ড্রিবলিংয়ে অনবদ্য। শেষ পর্যন্ত জয় হবে কার,

বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে দলকে চ্যাম্পিয়ন করতে পারলে বিতর্কের ঊর্ধ্বে গিয়ে সর্বকালের সেরা হওয়ার হাতছানি মেসির। অন্যদিকে মাত্র ২৩ বছর বয়সেই পরপর দুটি বিশ্বকাপ জিতে পেলের রেকর্ডে ভাগ বসানোর সুযোগ এমবাপ্পের সামনে। এই দুজনই হতে পারেন বিশ্বকাপ ফাইনালের মূল ফ্যাক্টর।

পরপর দুবার বিশ্বকাপ জিতে যাবে ২৩ বছরের একটা ছেলে! আর দেড় যুগ ধরে বা পায়ে গোটা ফুটবল দুনিয়া শাসন করা এক ম্যাজিশিয়ানের ভাগ্যে জুটবে না কিছুই! নাকি ফুটবল ঈশ্বর ভারসাম্য আনবেন! শেষ বেলায় উজাড় করে দেবেন মহাতারকাকে! এমন বিস্ময় সূচক মাইলফলকের সামনে দাঁড়িয়ে কিলিয়ান এমবাপ্পে আর লিওনেল মেসি।

দুজনের মাঝে তুলনা না চললেও, পরিসংখ্যান তাদের দাঁড় করিয়েছে পরিমাপের পাল্লায়। একজন পাঁচ গোল আর তিন অ্যাসিস্ট করে মোটামুটি একাই আর্জেন্টিনাকে তুলেছেন ফাইনালে। সমান সংখ্যক গোল আর একটা অ্যাসিস্ট কম নিয়ে তারপরই অবস্থান ফ্রেঞ্চ তারকার। বিশ্বকাপের শেষ ম্যাচ মেসিকে বসিয়ে দিচ্ছে গ্রেটেস্ট শো অন আর্থে সর্বোচ্চ ম্যাচ খেলার সিংহাসনে। ২৫ ম্যাচ খেলে এতদিন যেটা দখলে ছিল জার্মান কিংবদন্তি ল্যাথার ম্যাথিউসের।শুধু বিশ্বজয়ের দৈরথ নয়, মেসি-এমবাপ্পের মাঝে আছে গোল্ডেন বুট জেতার দ্বৈরথ। সমান পাঁচ গোল করে দুজনই যেখানে সমানে সমান। তবে ফিফা রুলস এগিয়ে রাখছে লিওকে। কারণ স্কোর সমান হলে অ্যাসিস্ট বিবেচনায় আনা হয় সেরা স্কোরার নির্বাচনে। যদিও টুর্নামেন্ট সেরা হবার দৌড়ে লিওনেল মেসির ধারেকাছে নেই কেউ।

ব্রেকিং নিউজ :
Shares