মানুষের জন্য মানবতা’র স্লোগানে, শীতার্তদের শীতবস্ত্র বিতরণ লোহাগাড়া প্রবাসী সমিতির।


rafiq প্রকাশের সময় : জানুয়ারী ৯, ২০২৩, ২২:২৯ / ১০৫
মানুষের জন্য মানবতা’র স্লোগানে, শীতার্তদের শীতবস্ত্র বিতরণ লোহাগাড়া প্রবাসী সমিতির।

মানুষের জন্য মানবতা’র স্লোগানে সাপ্তাহ ব্যাপী শীতার্তদের শীতবস্ত্র বিতরণ লোহাগাড়া প্রবাসী সমিতি।

তারেক আজিজ চৌধুরী, সৌদি আরবলোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব আয়োজিত “মানুষের জন্য মানবতা, এসো গড়ে তুলি মানবিক সভ্যতা” স্লোগানে সাপ্তাহ ব্যাপী লোহাগাড়া উপজেলার শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচির সমাপ্তি অনুষ্ঠানে সংগঠনের অর্থ সম্পাদক শোয়াইব আজাদ এর সঞ্চলনায় চুনতি ইউনিয়নে একটি হলরুমে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচীর প্রধান অতিথি লোহাগাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম ইবরাহীম কবির। উদ্বোধন চুনতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নার আবেদিন জনু কোম্পানি।

প্রধান অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম ইবরাহীম কবির বলেন’মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য।সমাজের অসহায় গরীব মানুষে পাশে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

উদ্বোধন ইউপি চেয়ারম্যান জয়নার আবেদিন জনু কোম্পানি বলেন লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব বিগত দিনের মতো সব সময় অসহায় মানুষের জন্য মানবিক কাজ করে যাচ্ছেন।

৭দিনের কর্মসূচীর লোহাগাড়া উপজেলার ৯টি ইউনিয়ন তথা আমিরাবাদ,পদুয়া, আধুনগর,বড়হাতিয়া,চরম্বা,কলাউজান,পুটিবিলা,লোহাগাড়া সদর শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

চুনতি ইউনিয়নে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে এই কর্মসূচী সমাপ্ত হয়।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজ সেবক নুরুল কবির সহ স্থানীয় ব্যক্তিবর্গরা।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচির পর্যালোচনা ভার্চুয়াল সভা সংগঠনের সভাপতি জাকের উল্লাহ বাচ্চু,সিনিয়র সহ সভাপতি এস এম আবু তাহের, সহ সভাপতি শাহেদ হোসেন চৌধুরী কপিল, সহ সভাপতি হেলাল মোহাম্মদ, সহ সভাপতি হেলাল উদ্দিন,সাধারণ সম্পাদক তারেক আজিজ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফরহাদ এইচ রেজা,সংগঠনের উপদেষ্টা আবুল কালাম আজাদ, মৌলানা হাবিবুর রহমান, রাশেদুর আমিন চৌধুরী,শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ ওবায়দুল্লাহ, শ্রম বিষয়ক সম্পাদক মোস্তাফিজ রহমান সোহান, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন সহ সংগঠনের নেতৃবৃন্দরা যৌথ বিবৃতিতে বলেন লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব সবসময় মানুষের বিপদে,সঙ্কটে পাশে দাঁড়াতে চায়। এই সংগঠন সকলকে দল দিয়ে নয় মানুষ হিসেবে মূল্যায়ণ করে। দলের চেয়ে সবসময় মানুষের মর্যাদা আগে। এ জন্যই যেকোনো দুর্যোগে মানুষের কথা চিন্তা করে পাশে দাঁড়ায় লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব।

লোহাগাড়া উপজেলার ৯ টি ইউনিয়নে শীত বস্তু বিতরণে সংগঠনের অর্থ সম্পাদক শোয়াইব আজাদ বলেন, দেশে শীত শুরু হয়েছে।দরিদ্র ও অসহায় শীতার্তদের কথা চিন্তা করে লোহাগাড়া প্রবাসী সমিতি সৌদি আরব এই কম্বল বিতরণ আলহামদুলিল্লাহ সকলের দোয়া ও সহযোগিতা লোহাগাড়া প্রবাসী সমিতি নির্দেশনায় আমরা এ বছর লোহাগাড়া উপজেলার প্রতিটি ইউনিয়নে শীতার্তদের মাঝে এই কর্মসূচি সমাপ্ত হয়।

সভাপতি জাকের উল্লাহ বাচ্চু বলেন,‘সমাজের দরিদ্র মানুষগুলোর প্রতি আমাদের সবারই দায়বদ্ধতা আছে। আমরা সবাই যদি একটু একটু করে এগিয়ে আসি, তাহলে এই শীতার্ত মানুষদের কষ্ট একটু হলেও কমানো সম্ভব। আসুন, আমরা সবাই একটু করে এগিয়ে আসি। আমরা ভালো থাকি, আশেপাশের মানুষও ভালো থাকুক। নিজেকে ভালোবাসুন, সকলকে ভালোবাসুন।’

সাধারণ সম্পাদক তারেক আজিজ চৌধুরী বলেন, ‘আমাদের সংগঠন কিংবা আমাদের মাধ্যমেই যে অসহায় মানুষদের সাহায্য করতে হবে তা নয়। যে যার অবস্থান থেকে যেভাবে পারে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াক। আমরা এমন আয়োজন এজন্যই করি যেন অন্যরাও আমাদের দেখে সমাজ সেবামূলক কাজে উদ্বুদ্ধ হয়। আমরা চাই অন্যরাও যেন ভালো কাজে এগিয়ে আসে। যে যার অবস্থান থেকে এগিয়ে আসুক, সেটাই চাই আমরা।’

ব্রেকিং নিউজ :
Shares