মানিক গন্জের আলম অনাহারে জেদ্দা ফিলিস্তিন ব্রিজ এর নিচে ছিল তিন দিন ।


rafiq প্রকাশের সময় : এপ্রিল ২৬, ২০২০, ০২:৩৪ / ২৯৫
মানিক গন্জের আলম অনাহারে জেদ্দা ফিলিস্তিন ব্রিজ এর নিচে ছিল তিন দিন ।

বিডি সংবাদ একাত্তর ডেস্ক   মানিক গন্জের আলম অনাহারে জেদ্দা ফিলিস্তিন ব্রিজ এর নিচে ছিল তিন দিন । মোহাম্মদ আলম পিতা ঃনুরুলইসলাম গ্রাম দেশগ্রাম বাড়ী, থানা দৌলত পুর জেলা মানিক গন্জ বাংলাদেশ  অসহায় প্রবাসীর   আজ তিনদিন যাবত না খেয়ে রাস্তায় পড়ে ছিল,  জেদ্দার ফিলিস্তিন ব্রিজ এর নিচে সেই বলে বাসার মালিক তিন দিন যাবত বের করে দিয়েছে, ফলে তার ঠিকানা   এখন তার ঠিকানা সৌদি আরব ফিলিস্তিন রোডে ব্রিজের নিচে, এমন দূরঅব্স্তায়    হাজার হাজার প্রবাসী  ঘরের ভিতরে এমনই মানবেতর জীবন যাপন করছে।

বুকে বড় আশা নিয়ে ৫ লক্ষ টাকা  খরছ করে আলম  এক বছর আগে  সৌদি আরব আসেন, কিন্তু দালালের খপ্পরে পড়ে সে আজ জেদ্দা  ফিলিস্তিন ব্রিজ এর নিচে  পড়ে ছিল । কোন উপায় অন্তর না দেখে এক ভাই  এর সাহায্যে   তার ভাষ্য মতে, সে সেখান থেকে   জেদ্দা কনসুলেট এ এসেছিল  কিন্তু জেদ্দা কনসুলেট এ গিয়ে সে কাউকে পায়নি বলে টেলিফোনে বিডি সংবাদ একাত্তর কে জানান । সেখানে অনেক্ষণ  বসে থাকার পর  কাউকে না পেয়ে এক ভদ্রলোক বিশিশ্ঠ ব্যাবসায়ী  বাপ্পী লস্কর সাহেব এর  বাষায় নিয়ে  আশ্রয়  দেন বলে জানান ।  বাংলাদেশ দূতাবাসের ও কনসুলেট এর মাধ্যমে সরকারের প্রতি  অনুরোধ  বলেন আমরা ভিক্কুক নই আমরা পরিস্তিতির স্বিকার এমন দূর্যোগের সময়  প্রবাসীরা সরকার ও দূতাবাসে  অকৃত্রিম সেবা প্রধান করার আহবান জানান, তারাা ————–আরো বলেন আমরা দেশে পরিবারবর্গেে র জন্য ইফতারের টাকা পাটাতে পারছিনা এখানে ও না খেয়ে আছি আমরাা যাবো সরকারকে একটু মানবতার দৃষ্টিতে তাকানোর আহবান জানান।

অনেক প্রবাসীরা বলেন এখানে আমাদের একমাত্র অভিভাবক হলো বাংলাদেশ দূতাবাস ও কনসুলেট  অনেক সময় সেখানে ও আমরা আশানুরূপ সেবা পাচ্চি না আমরা যাবো কই ।

একজন প্রবাসী বলেন  আমাদের রুমে  খাদ্য নেই, এই রমজান মাসে  না খেয়ে রোজা রাখছি।।
সবার পাশে দাঁড়াতে হবে না, এমন  বিপদে যেই সকল প্রবাসীরা আছে তাদের পাশে দাঁড়ান আল্লাহ আপনাদের ভালো রাখবে।

আলম জানালো  তিন দিন যাবত না খেয়ে রাস্তায় পড়ে ছিলাম
অনেক গাড়ি থামিয়ে সহযোগিতা চেয়েছি কেউ সহযোগিতা করছে না, সহযোগিতা না করার কারণ বর্তমানে করুনা ভাইরাসের ভয়।
এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর   সৌৌদিআরব যে খাদ্য সহায়তা  বিতরণ করেছেন বাংংলাদেশ দূতাবাস ও কনসুলেট জেনারেল তা অপূতুল্য বলে জানান অনেকেই।

উনার মোবাইল নাম্বার হলো
0572764825 যদি কেউ আসে পাশে থাকেন যোগাযোগ করে অন্তত কিছুটা সহযোগিতা করুন।

ব্রেকিং নিউজ :
Shares