মানবতার সেবায় জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের গার্ডিয়ান ফোরামের নেতৃবৃন্দ।


rafiq প্রকাশের সময় : মে ২, ২০২০, ০৪:০০ / ২০৫
মানবতার সেবায় জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের গার্ডিয়ান ফোরামের নেতৃবৃন্দ।

রফিক চৌধুরী জেদ্দা সৌদিআরবপ্রতিনিধি     মানব।তার সেবায় জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের গার্ডিয়ান ফোরামের নেতৃবৃন্দ।

বিশ্বময় করোনা ভাইরাসের প্রকোপে সৌদি আরবের অনেক প্রবাসী কর্মহীন হয়ে পড়েছে। দেশটির অনেক এলাকা লকডাউন ঘোষণা করায় বিপাকে আছেন প্রবাসীরা।
সে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের সাহায্যে এগিয়ে এসেছেন
জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের গার্ডিয়ান ফোরামের সভাপতি জনাব মঈন চৌধুরী । এবং জনাব চৌধুরীর নেতৃত্বে প্রবাসী পরিবার গুলোর মাঝে উপহার হিসাবে  রমজানের খাদ্য ও ইফতার সামগ্রী বিতরন করেন। এই সময় উপস্থিত ছিলেন সংগঠন এর প্রধান উপদেষ্টা মোহাম্মদ ইলিয়াস, সাধারন সম্পাদক হাবিব পাটোয়ারী, আতাউর রহমান মুকুল, নুর মোহাম্মদ নুর,মাহবুব আলম,মোহাম্মদ ইদ্রিস, মোক্তার হোসেন , কমর উদ্দিন, মোরশেদ, রায়ান উদ্দিন, মকবুল হোসেন, করম উদ্দিন মোহাম্মদ ফারুক, জাহাঙ্গীর, মোহাম্মদ দেলোয়ার মোহাম্মদ নাঈম,সাখাওয়াত, ও জাহাঙ্গীর বাচ্চু, প্রমূখ।
সৌদি আরব দীর্ঘদিন লকডাউন এ থাকা কর্মহীন প্রবাসীরা অত্যন্ত মানবেতর জীবনযাপন করছে প্রধানমন্ত্রী দেওয়া খাদ্য সহায়তা দূতাবাস ও কনসুলেট বিতরণ করলে ও তা এক্কেবারেই অপতুল বলে জানিয়েছেন প্রবাসীরা
সেক্ষেত্রে সামাজিক সংগঠন গুলো এগিয়ে এসেছে প্রবাসী দের, পাশে কিন্তু তাও পর্যাপ্ত নয়, এইজন্য সরকারে অব্যাবস্তাপনাকে দোষলেন প্রবাসীরা। এই দিকে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের গার্ডিয়ান ফোরামের সম্মানিত সভাপতি মঈন চৌধুরী, বলেন বর্তমান চাহিদা অনুযায়ী শতভাগ দেওয়া সম্ভব না। এই জন্য সরকারকে এগিয়ে আসতে হবে আমরা আমাদের রাজনৈতিক সামাজিক দায়বদ্ধতা থেকে এইটুকু চেষ্টা মাত্র , আমরা সৌদিআরব এ ২২ লক্ষ প্রবাসী বাস করছি বলতে গেলে ২২ লক্ষ প্রবাসীর মধ্যে কয়েক লাখ প্রপবাসী আজ বেকার হয়ে গেছে তারা মানবেতর জীবনযাপন করছে। তাদের সাহায্য আমরা সকল কমিউনিটির সাথে সাথে সরকার কে এ দায়িত্ব নিতে হবে কারণ প্রবাসীদের রেমিট্যান্স এর কারণে দেশের অর্থনিতি সচল থাকে সুতারাং প্রবাসী ভাইদের কোন ভাবেই অবহেলা করা যাবে না।

তিনি সৌদি আরব ও জেদ্দার কমিনিউটির নেতৃবৃন্দের ভূয়সী প্রশংসা করে বলেন ইতি মধ্যে অনেক রাজনৈতিক নেতৃবৃন্দ ও সংগঠন গুলো মানবতার সেবায় এগিয়ে এসেছে সত্যি তা প্রসংশানীয় সে সাথে তিনি বাংলাদেশী প্রবাসী ভাইদের উদ্দেশ্য করে বলেন আপনার ঘরে থাকুন ধৈর্যদরুন আল্লাহ উপর ভরসা রাখুন এবং সৌদিআরবের আইন মেনে চলুন আমাদের কনসুলেট এর নির্দেশনা অনুস্বরন করুন।
দেশটিতে এই পযন্ত করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ২৪০৯৭জন।মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছেন ১৬৯জনে। অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৫৫৫ জন। খবরটি নিশ্চিত করেছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।
আমাদের সৌদি আরব প্রতিনিধি রফিক চৌধুরীর রিপোর্টে রিপোর্ট।

ব্রেকিং নিউজ :
Shares