মাউশি’র প্রয়াত মহাপরিচালক স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ২০, ২০১৮, ০৫:১৪ / ২২২
মাউশি’র প্রয়াত মহাপরিচালক স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

এমপিও-ভুক্ত শিক্ষকদের দাবী পূরণ হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন শিক্ষামন্ত্রীর
ঢাকা, ১৫ নভেম্বর ২০১৮
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষকদের কল্যাণে এবং তাদের জীবনমান ও পেশাগত উন্নয়নে সরকার সব ধরনের সহায়তা প্রদান করছে। এমপিভুক্ত শিক্ষক-কর্মচারীদের দীর্ঘদিনের দাবী শতকরা ৫ ভাগ বার্ষিক ইনক্রিমেন্ট এবং ২০% বৈশাখী ভাতা প্রদানের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শিক্ষামন্ত্রী আজ বিকালে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সদ্য প্রয়াত মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমানের স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান  অতিথির বক্তৃতায় একথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, এমপিও শিক্ষকদের  ৫% বার্ষিক ইনক্রিমেন্ট ও ২০% বৈশাখী ভাতা কার্যকর করার  বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আজ প্রজ্ঞাপন জারি করেছে। ০১ জুলাই ২০১৮ তারিখ হতে তারা এ সুবিধা প্রাপ্য হবেন। এছাড়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা পরিচালনা নীতিমালাও মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন।
শিক্ষামন্ত্রী এমপিওভুক্ত শিক্ষকদের ৫% বার্ষিক ইনক্রিমেন্ট ও ২০% বৈশাখী ভাতা প্রদানের ঘোষণা দেওয়ায়  এবং স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন, পরিচালনা, জনবল কাঠামো ও বেতন-ভাতাদি নীতিমালা  অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।
শিক্ষামন্ত্রী প্রয়াত মহাপরিচালকের কর্মময় জীবনের উপর আলোকপাত করে বলেন, তাঁর অভাব সহজে পূরণ হবে না। প্রফেসর মাহাবুবুর রহমান একজন আন্তরিক ও নিবেদিতপ্রাণ শিক্ষক এবং একজন ভাল কর্মকর্তা ছিলেন। জনাব নাহিদ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
স্মরণসভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদ হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব  মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, শিক্ষা মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, মাউশি’র মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর মো. শামছুল হুদা এবং প্রয়াত মহাপরিচালকের সহকর্মীগণ তাঁকে নিয়ে স্মৃতিচারণ করেন।

ব্রেকিং নিউজ :
Shares