মসজিদ আল-হারাম ও মসজিদে নববীর দরজা আল্লাহর মেহমানদের জন্য অতি শিগগিরই খুলে দেওয়া হবে


rafiq প্রকাশের সময় : এপ্রিল ২৯, ২০২০, ১৯:৫৪ / ১৯৩
মসজিদ আল-হারাম ও মসজিদে নববীর দরজা আল্লাহর মেহমানদের জন্য অতি শিগগিরই খুলে দেওয়া হবে

রফিক চৌধুরী সৌদিআরব প্রতিনিধি    মসজিদে আল-হারাম ও মসজিদে নববীর দরজা আল্লাহর মেহমানদের জন্য অতি শিগগিরই খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন দুই মসজিদের প্রধান শেখ আবদুল রহমান আল-সুইদাসি। গতকাল মঙ্গলবার মক্কায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল-সউদ সরকারি ফরমান মাধ্যমে বলেছিলেন ‘আল্লাহ ইচ্ছা করলে এই দিন শেষ হয়ে যাবে’ মেঘ সরে গিয়ে আলোর মুখ দেখব। সেইদিন আর বেশি দূরে নয় আমরা আবার আল্লাহ ও তাঁর রাসূল (স:) খেদমতে নিজেদের নিযুক্ত করব এবং সমস্ত বিশ্বের মুসলমানদের জন্য আল্লাহর রহমতে প্রার্থনা করব।

আল-সুইদাসি আরও বলেন, সৌদি সরকার এই দেশের নাগরিক ও এই দেশে বসবাসরত সকল মুকিমের জন্য একটি সুস্বাস্থ্যকর ও স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি করার লক্ষে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করেছে। আল্লাহ চাইলে, অতি তাড়াতাড়ি এই মহামারী থেকে ফিরে আসবে এই রাষ্ট্র সহ সমগ্র বিশ্ব। ততক্ষণে এই দেশের সরকারের সতর্কতামূলক ব্যবস্থাগুলির মধ্যে আরোপিত নিষেধাজ্ঞা মেনে চলতে এবং তাড়াহুড়ো না করে ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

ঐদিকে দেশটিতে আজ ২৯-৪-২০২০ তারিখের সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩২৫জন। মোট আক্রান্তের সংখ্যা ২১৪০২জন। মারা গেছে ৫জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছেন ১৫৭জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ১৬৯জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৯৫৩জন। খবরটি নিশ্চিত করেছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়

ব্রেকিং নিউজ :
Shares