মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।


rafiq প্রকাশের সময় : সেপ্টেম্বর ২০, ২০২০, ০২:৫৭ / ৭৭৪
মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই।

মধুখালীতে খাবার হোটেল গুলোতে নোংরা পরিবেশ দেখার কেউ নাই
মেহেদি হাসান পলাশ
মধুখালী ফরিদপুর।
ফরিদপুরের মধুখালী উপজেলার বিভিন্ন খাবার হোটেল গুলো সরো জমিন ঘুরে দেখা যায় বেশির ভাগ হোটেল গুলো অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ বিরাজ করছে। যা দেখার কেউ নেই। এতে করে হোটেলে খেতে আসা মানুষ মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। পরিষ্কার-পরিচ্ছন্নতায় খুবই কম,খাবার গুলো ঢেকে রাখাও হচ্ছে না। রান্নাঘরের পরিবেশে খুবই স্যাঁতস্যাঁতে। কিছু কিছু হোটেলে অধিক মুনাফার আশায় খুবই নিম্ন মানের শাক সবজি মাছ মাংস ক্রয় করে রান্না করে থাকে । সেদিকে কর্তৃপক্ষের দৃষ্টি দেওয়া প্রয়োজন।
বিশেষ করে মধুখালী বাজার মসজিদের পুকুর পাড়ে যে সকল হোটেল গড়ে উঠেছে ঐ সকল হোটেল গুলোর পরিবেশ খুবই নিম্ন মানের। হোটেলের বর্জ্যগুলো পুকুরের পানিতে ফেলা হয়, সেখান থেকে আসে দুর্গন্ধ। আবার ওই পুকুরের পানি বিভিন্ন কাজে ব্যবহার করা হয়।আবার জানা যায় বেশ কিছু হোটেলের অবস্থান সরকারি জায়গার উপর হওয়ার কারণে ইচ্ছাকৃত ভাবেই হোটেলের পরিবেশ ভালো করে না হোটেল মালিকরা।কারণ, যে কোন সময় উচ্ছেদ হবার আশঙ্কা থেকে যায়।
ভোক্তা অধিকার আইন ২০০৯ এ উল্লেখ রয়েছে খাবার হোটেলে খাবারের মান ও স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করতে হবে, অন্যথায় সরকার আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পারবে । তাই এ ব্যাপারে কর্তৃপক্ষকে বিশেষ দৃষ্টি দিয়ে সঠিক ব্যবস্থা গ্রহণ করবে হবে, যেন মধুখালীর প্রতিটা খাবার হোটেলে সুন্দর স্বাস্থ্যকর পরিবেশ বজায় রেখে হোটেলগুলো পরিচালিত হয়।

ব্রেকিং নিউজ :
Shares