ভোটের অধিকার প্রতিষ্ঠায় সবাইকে মাঠে নামার আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০১৮, ২১:০৮ / ২৩৪
ভোটের অধিকার প্রতিষ্ঠায় সবাইকে মাঠে নামার আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন

নিজেস্ব সংবাদ দাতা ঢাকা ১০/১২/২০১৮

ভোটের অধিকার প্রতিষ্ঠায় সবাইকে মাঠে নামার আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেন, ‘আমরা যেন ভোট দিতে পারি, আসুন আমরা সবাই উঠেপড়ে এই কাজে ব্যস্ত হয়ে যাই। আজ থেকেই, এখান থেকেই শুরু করুন- “আমার ভোট আমি দেব, সংবিধান অনুযায়ী দেব”। যেখানেই থাকেন রাস্তা-ঘাট, পাড়ায়-মহল্লায় নেমে পড়ুন।’ সোমবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষণ পরিষদের আয়োজনে ‘রাজনীতি ও মানবাধিকার’ শীর্ষক এক আলোচনা সভায় এ কথা বলেন ড. কামাল।

ড. কামাল হোসেন বলেন, গণতন্ত্রকে আবার ফিরিয়ে আনতে হলে দেশের মালিক জনগণকে তাদের মালিকানা ফিরিয়ে দিতে হবে। এটা সংবিধানে লেখা আছে। দেশের মালিক ১৮ কোটি মানুষ। নাগরিক হিসেবে এই মালিকানা জনগণকেই প্রতিষ্ঠা করতে হবে।

জনগণের উদ্দেশে ড. কামাল বলেন, ‘ভোট চাওয়া কোনো অপরাধ হতে পারে না। ভোট দিতে না পারার মানে হচ্ছে স্বাধীনতা হারিয়ে ফেলা। মালিকানা ভোগ করার জন্য আমাদের সংঘবদ্ধ হতে হবে। তাহলে কেউ বঞ্চিত করতে পারবে না।’ পাড়ায়-মহল্লায় ও ভোটকেন্দ্রে সোচ্চার হওয়ার জরালো আহ্বান জানান তিনি।

২০১১ সাল থেকে চলতি বছরের নভেম্বর পর্যন্ত বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের পরিসংখ্যান তুলে ধরে উদ্বেগ প্রকাশ করেন ড. কামাল। এসব ঘটনায় সরকারকে সর্বোচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করার উদ্যোগ নেওয়া আহ্বান জানান ঐক্যফ্রন্টের এই শীর্ষ নেতা।

আয়োজক সংগঠনের সভাপতি নুরুল হুদা মিলু চৌধুরীর সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক তালুকদার মনিরুজ্জামানের পরিচালনায় আলোচনা সভায় সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম, সাবেক সচিব এ এইচ এম মোফাজ্জল করীম, মানবাধিকার ফেডারেশনের সভাপতি ড. মো. শাহজাহান প্রমুখ বক্তব্য দেন।

ব্রেকিং নিউজ :
Shares