বিজয় দিবস উপলক্ষে র‌্যালি করেছে ইসলামী ছাত্র শিবির


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ১৬, ২০১৮, ২৩:৪৪ / ২৭১
বিজয় দিবস উপলক্ষে  র‌্যালি করেছে ইসলামী ছাত্র শিবির

জসিম মাহমুদ———– 
মহান বিজয় দিবস উপলক্ষে সারাদেশে বিজয় মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির।
রবিবার (১৬ ডিসেম্বর) ভোর থেকে দিনের বিভিন্ন সময় ঢাকাসহ সারাদেশের বিভিন্ন শহরে জাতীয় পতাকা হাতে র‌্যালি করেছে তারা। কোনও-কোনও স্থানে র‌্যালির আগে-পরে শুভেচ্ছা বক্তব্যও রেখেছেন সংগঠনটির নেতারা।
ছাত্র শিবিরের প্রচার সম্পাদক খালেদ মাহমুদ জানান, বিজয় দিবস উপলক্ষে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি, রক্তদান কর্মসূচি, স্বেচ্ছায় রক্তের গ্রুপ জানার সুযোগসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। সংগঠনটির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা, ঢাকা মহানগরী পূর্ব, উত্তর, পশ্চিম শাখা, ময়মনসিংহ, চট্টগ্রাম মহানগরীসহ নগরীর বিভিন্ন শাখা, রাজশাহী নগরীসহ বিভিন্ন শাখা, সিলেট, রংপুর, বরিশাল, খুলনা, লক্ষ্মীপুর, নরসিংদী, মৌলভীবাজার, বগুড়া শহর, কক্সবাজার জেলা, ভোলা, কুমিল্লা জেলাসহ বিভিন্ন শহরের শাখা প্রধান সড়কের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যালি করেছে।
বাংলাদেশের পতাকার লাল সবুজ রঙের টি-শার্ট, মাথায় ফেটি, ও হাতে পতাকা নিয়ে দেশের বিভিন্ন এলাকায় র‌্যালিতে অংশ নেন ছাত্র শিবিরের নেতা-কর্মীরা। পরে তারা দাবি করেছেন, বিজয়ের এত বছর পরও দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে যখন ৪৮তম বিজয় দিবস পালিত হচ্ছে তখন লাখো শহীদের রক্তে অর্জিত এ দেশকে ক্ষমতালোভীরা জিম্মি করে রেখেছে। যে উদ্দেশ্যে লাখো শহীদ জীবন বিলিয়ে দিয়েছেন তা আজও পূর্ণাঙ্গভাবে অর্জিত হয়নি। বরং ৪৮ বছরে বহুবার গণতন্ত্র, বাক স্বাধীনতা, স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে– যা এখন ভয়াল রূপ ধারণ করেছে। ফলে জাতি এখন দারুণ ভাবে হতাশায় নিমজ্জিত।
তাদের অভিযোগ, মহান মুক্তিযুদ্ধে যারা বীরোচিত ভূমিকা রেখেছেন তাদেরকে চরমভাবে লাঞ্ছিত করা হচ্ছে। ড. কামালের মতো স্বাধীন দেশের সংবিধান প্রণেতা ও বাংলায় প্রথম পতাকা উত্তোলনকারী বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রবসহ বহু মুক্তিযোদ্ধার ওপর লজ্জাজনক হামলা করা হয়েছে এই বিজয়ের মাসেই। শিবির নেতা খালেদ মাহমুদ বলেন, শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে বীর মুক্তিযোদ্ধাদের নানা ভাবে হেনস্তা করা হচ্ছে। জাতির জন্য দুর্ভাগ্য ও লজ্জার বিষয় যাদের ত্যাগের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে তাদের বিশাল অংশ আজ অবহেলিত। তাদের উত্তরসূরীদের অনেকে মানবেতর জীবন যাপন করছে। অথচ রাষ্ট্রীয় শক্তি বিজয়ের চেতনাকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা হাসিলে ব্যস্ত। মহান বিজয়ের চেতনা হওয়ার কথা ছিল এগিয়ে যাওয়ার প্রেরণা। কিন্তু দুঃখজনকভাবে মুক্তিযুদ্ধকে স্বার্থ হাসিলের উপাদান হিসেবে ব্যবহার করা হচ্ছে।
এদিকে, জামায়াত নেতা আতাউর রহমান জানান, বিজয় দিবস উপলক্ষে দেশবাসীর উদ্দেশে বক্তব্য দিয়েছেন জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

ব্রেকিং নিউজ :
Shares