বাংলাদেশের তরুণ নেতা মোঃ মোক্তার হোসেন তার বার্ষিক বৈশ্বিক যুব অধিগ্রহণের জন্য 2021 YOUNGA যুব প্রতিনিধি হিসাবে নির্বাচিত!


rafiq প্রকাশের সময় : অগাস্ট ২৫, ২০২১, ২৩:৩৮ / ৪২৯
বাংলাদেশের তরুণ নেতা মোঃ মোক্তার হোসেন তার বার্ষিক বৈশ্বিক যুব অধিগ্রহণের জন্য 2021 YOUNGA যুব প্রতিনিধি হিসাবে নির্বাচিত!

বাংলাদেশের তরুণ নেতা মোঃ মোক্তার হোসেন তার বার্ষিক বৈশ্বিক যুব অধিগ্রহণের জন্য 2021 YOUNGA যুব প্রতিনিধি হিসাবে নির্বাচিত!

মোঃ মোক্তার হোসেন 2021 ইয়ুঙ্গা যুব প্রতিনিধিদলের অংশ হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন এবং আরও সংযোজিত, টেকসই ভবিষ্যৎ অর্জনের জন্য নীতি নির্ধারকদের সাথে সহ-সমাধান সমাধানের পাশাপাশি অবদান রাখবেন।

এই সেপ্টেম্বরে, মো মোক্তার হোসেন বাংলাদেশ থেকে ইয়ং কংগ্রেস এনআরবি গ্লোবালকে 2021 YOUNGA ™ ফোরামে প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত করা হয়েছে।
BridgingTheGap Ventures দ্বারা আয়োজিত, এই অগ্রণী বার্ষিক বৈশ্বিক যুব অধিগ্রহণ ইভেন্ট VR/XR প্রযুক্তি ব্যবহার করে সিদ্ধান্ত গ্রহণকারীদের সাথে তরুণদের একত্রিত করে 2021 এর জন্য একটি কেন্দ্রীয় থিমের উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছে-একটি ভাল ভবিষ্যতের পুনর্বিবেচনা করা।

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) সম্পর্কিত বৈশ্বিক চ্যালেঞ্জের সমাধানের জন্য যৌথভাবে 130 টি দেশ থেকে 2,030 যুব প্রতিনিধিদের শীর্ষ স্তরের সিদ্ধান্ত গ্রহণকারী এবং প্রভাবশালীদের সাথে সংযুক্ত করবে।
এই বছর, অংশীদারদের মধ্যে রয়েছে দ্য হাল্ট প্রাইজ ফাউন্ডেশন, কিস দ্য গ্রাউন্ড, আইবিএমজেড, এআইইএসইসি, গার্ল আপ, দ্য ওয়ান ক্যাম্পেইন, ডব্লিউডব্লিউএফ ইন্টারন্যাশনাল, ইউএন রিফিউজি এজেন্সি (ইউএনএইচসিআর), কোড উইথ ক্লসি, দ্য রেজোলিউশন প্রজেক্ট, দ্য বর্ন দিস ওয়ে ফাউন্ডেশন,
এক তরুণ বিশ্ব।

মোঃ মোক্তার হোসেন “তারুণ্যই শক্তি, তারুণ্য একটি জাতির মেরুদন্ড” YOUNGA যুব প্রতিনিধিরা গুরুত্বপূর্ণ সংলাপ এবং ইন্টারেক্টিভ সেশনে – তাদের অঞ্চল সহ – তরুণদের কণ্ঠকে প্রতিনিধিত্ব করার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
ভার্চুয়াল ইনোভেশন মাস্টারমাইন্ডস, পলিসি ওয়ার্কিং গ্রুপ, এবং ইন্টারেক্টিভ ভিআর অভিজ্ঞতা সহ ক্যুরেটেড ক্যারিয়ার অ্যাডভান্স এবং নেটওয়ার্কিং সুযোগের সাথে তারা একটি বিনামূল্যে, নির্দিষ্ট 4 সপ্তাহের নেতৃত্ব এবং অ্যাডভোকেসি প্রশিক্ষণ প্রোগ্রামে অ্যাক্সেস পায়।
প্রোগ্রামিং পাঁচটি বিষয়ভিত্তিক ট্র্যাকের উপর দৃষ্টি নিবদ্ধ করে যা যুবদের অগ্রাধিকার এবং জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য (SDGs) এর সাথে সামঞ্জস্যপূর্ণ: জলবায়ু কর্ম ও টেকসই জীবনযাত্রা, সমতা এবং অন্তর্ভুক্তি, শিক্ষা ও কাজের ভবিষ্যত, মানসিক স্বাস্থ্য এবং সুস্থতা, এবং শান্তি ও বিচার।”আমাদের ২০২১ সালের যুব থিম” একটি ভাল ভবিষ্যতের পুনর্বিবেচনা করুন “, আমাদের লক্ষ্য সৃজনশীলতা এবং উদ্ভাবনী চিন্তাভাবনাকে অনুপ্রাণিত করা, তরুণদের জন্য বৈশ্বিক চ্যালেঞ্জগুলি মোকাবেলায় নতুন সমাধান খুঁজে বের করা এবং নতুন আশা নিয়ে আসা।
তরুণদের দৃষ্টিতে আমরা মানুষ এবং গ্রহের জন্য সংকটের সময়ে বাস করছি – অর্থনৈতিক ও সামাজিক বৈষম্য বাড়তে থাকায় আমরা অগ্রগতি থেকে বিপরীত দিকে এগিয়ে যাচ্ছি। YOUNGA এর প্রতিষ্ঠাতা এবং গ্লোবাল চেয়ার, কেলি লাভেল।
“আমরা সকলের অন্তর্ভুক্ত এবং টেকসই ভবিষ্যত অর্জনের জন্য, আমাদের অবশ্যই তরুণদের সম্ভাবনা বিকাশে বিনিয়োগ করতে হবে এবং আমাদের ভবিষ্যতের জন্য একটি নতুন পথ তৈরি করতে হবে।”

ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড রিসর্টসের সভাপতি জেফ ভাহেলের উপস্থাপিত ডিজনি ওয়ার্ল্ড থেকে সরাসরি সম্প্রচারিত একটি দাতব্য তহবিল সংগ্রহের পাশাপাশি 9 সেপ্টেম্বর একটি বিশেষ যুব সক্রিয়তা অন্তর্ভুক্ত করা হবে। YOUNGA এই ধারণার ভিত্তিতে ধারণ করা হয়েছিল যে মো Md মোক্তার হোসেনের মত তরুণদের আবেগ, অভিজ্ঞতা এবং দৃষ্টিভঙ্গি বিশ্বব্যাপী সমস্যা নিয়ে আলোচনায় নিয়ে আসে প্রমাণ করে যে তারা কেবল আগামী দিনের নেতা নয়, আজকের নেতাও।
2030 এজেন্ডা অর্জনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপের বিষয়ে তাদের ধারণাগুলি প্রকাশ করার জন্য ফোরাম তরুণদের একটি সহজলভ্য এবং অন্তর্ভুক্তিমূলক প্ল্যাটফর্ম কীভাবে প্রদান করে সে সম্পর্কে আরও জানা যাবে।

ব্রেকিং নিউজ :
Shares