বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যদের শ্রদ্ধা


rafiq প্রকাশের সময় : জানুয়ারী ৯, ২০১৯, ২২:২৬ / ১৯৮
বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যদের শ্রদ্ধা

রফিক চৌধুরী———————————- প্রধানমন্ত্রী শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করে গতকাল বুধবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন। দুপুর সাড়ে ১২টার দিকে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি সমাধি সৌধের বেদীর পাশে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে পিতা বঙ্গবন্ধু, মাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন। রাষ্ট্রীয় এ সব কর্মসূচি শেষে দুপুর ১২টা ৪০ মিনিটে তারা বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন। এর আগে দুপুর ১২টা ২৮ মিনিটে দুই বোন টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছলে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে নেতাকর্মীরা তাদের স্বাগত জানান।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুর ১টা ৩৭ মিনিটে মন্ত্রী পরিষদের নবনির্বাচিত সদস্যদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের সদস্যরা ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন। এই প্রথম একসঙ্গে প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের সদস্যরা টুঙ্গিপাড়ায় স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানালেন। এ সব কর্মসূচি শেষে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সমাধি সৌধের মূল স্তম্ভে প্রবেশ করেন। সেখানে পিতার কবরের পাশে বসে দোয়া মোনাজাত করেন। বিকাল ৪টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলামসহ সকল মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী, সংসদ সদস্যগণ, র্যাব মহাপরিচালক এবং ৩ বাহিনীর প্রধানগণ বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন। এ ছাড়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের কেন্দ্রীয়, স্থানীয় ও বিভিন্ন জেলা থেকে আগত নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিবারের সদস্য, স্বজন, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন

এর আগে সকাল ৭টায় নবগঠিত মন্ত্রী পরিষদের সদস্যরা এনা পরিবহনের ৩টি বাসে সংসদ ভবনের মিডিয়া সেন্টার থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেন। তারা দুপুর ১টা ৩০ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান। প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদের সদস্যদের টুঙ্গিপাড়া সফরকে ঘিরে গোটা এলাকা নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়। তাদের স্বাগত জানাতে তোরণ, ফেস্টুন, ব্যানার ও বর্ণিল পতাকা দিয়ে টুঙ্গিপাড়াকে সাজানো হয়। ফুলে ফুলে সুশোভিত করা হয় বঙ্গবন্ধুর সমাধি সৌধ।

ব্রেকিং নিউজ :
Shares