ফাঁকা চট্রগ্রাম নগরী, ভোট দিতে গ্রামে ছুঁটছে মানুষ


rafiq প্রকাশের সময় : ডিসেম্বর ২৮, ২০১৮, ১৬:৩২ / ১৮৮
ফাঁকা চট্রগ্রাম নগরী, ভোট দিতে গ্রামে ছুঁটছে মানুষ

।।জসিম মাহমুদ॥
আর মাত্র একদিন পরই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হবে।

শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টার পর থেকে প্রার্থীদের প্রচার প্রচারণাও শেষ হয়েছে। শুক্রবার ও শনিবার সরকারী বন্ধ। রবিবার একাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছেন। এ হিসেবে টানা ৩ দিনের বন্ধ থাকবে সরকারী-বেসরকারী অফিস আদালত। তাই নগরী অনেকটা ফাঁকা হয়ে গেছে।

রবিবার অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচনে ভোট দিতে গত বৃহস্পতিবার থেকেই নগরী ছেড়ে গ্রামে পাড়ি দিতে শুরু করেছে নগরীতে বসবাসকারী বিভিন্ন এলাকার সরকারী-বেসরকারী চাকুরীজীবি ও ব্যবসায়ীরা। অনেকে শুক্রবার সকাল ও বিকেলে নগরী ছেড়ে নিজ এলাকায় ভোট দিতে গ্রামে গঞ্জে পাড়ি জমিয়েছেন। তাই নগরী অনেকটা ফাঁকা হয়ে পড়েছে।

যার কারণে শুক্রবার বন্ধের দিন হলেও অন্য যেকোন শুক্রবারের বন্ধের তুলনায় নগরী অনেকটা ফাঁকা হয়ে গেছে। আজ শুক্রবার দুপুর ১২টায় নগরীর ব্যস্ততম লালদীঘি পাড় দেখা গেছে অনেকটা যানবাহন ও জনশূণ্য অবস্থায়। আবার নির্বাচন উপলক্ষে সরকারীভাবে বিভিন্ন যানবাহন চলাচলে বিধিনিষেধ ও রিকুজেইশনের কারণে নগরীতে যানবাহন চলাচল অন্য বন্ধের তুলনায় প্রায় অর্ধেকের কমে নেমে এসেছে। এমনি আন্দরকিল্লা শাহী জামে মসজিদ ও জমিয়াতুল ফালাহ্ জাতীয় মসজিদসহ বড় বড় মসজিদগুলো শুক্রবার জুমার নামাজে মুসল্লিদের সংখ্যাও ছিল অনেক কম।

এক সিএনজি চালকে আনন্দরকিল্লাহ শাহী জামে মসজিদ মোড়ে চকবাজারের উদ্দেশ্যে দাঁড়িয়ে লোকাল যাত্রীর জন্য অপেক্ষা করতে দেখা যায়। তিনি জানান, আজ গাড়ীও কম যাত্রীও কম। তাই ডাইরেক্ট ভাড়ার দিকে না থাকিয়ে ছোট ছোট লোকাল ভাড়া মারছি। শনিবার সন্ধ্যার পর থেকে পুরোদমে ছোট ছোট যানবাহন চলাচলও বন্ধ হয়ে যাবে।

ব্রেকিং নিউজ :
Shares