ফরিদপুরের মধুখালী বাসির আস্থার প্রতীক ওসি আমিনুল ইসলাম ।


rafiq প্রকাশের সময় : মার্চ ২১, ২০২১, ০০:৪৭ / ২৪৩
ফরিদপুরের মধুখালী বাসির আস্থার প্রতীক ওসি আমিনুল ইসলাম ।
  • ফরিদপুরের মধুখালী বাসির আস্থার প্রতীক ওসি আমিনুল ইসলাম
  • মেহেদী হোসেন পলাশ ফরিদপুর জেলা প্রতিনিধি
  • ফরিদপুরের মধুখালী থানার অফিসার ইনচার্জ হিসাবে দায়িত্ব পালন করছেন মোঃ আমিনুল ইসলাম। অনেকের মতে মধুখালীতে এযাবত কালে যতজন ওসি দায়িত্ব পালন করেছেন তাদের মধ্যে তিনিই সেরা।
    আমিরুল ইসলাম ২১/১১/২০১৯ তারিখে এই থানাতে যোগদান করেন। যোগদানের পরপরই মধুখালী মডেল থানাতে আসে আমল পরিবর্তন।প্রথমেই থানাকে ঘুষ দূর্নীতি মুক্ত করা হয়। চৌকস এই অফিসার কর্মদক্ষতা দিয়ে অল্প কদিনেই অন্যায় অপরাধ দমনে সক্ষম হন। মারামারি, চাঁদাবাজি, খুন, ধর্ষণ, ইভটিজিং মাদক ব্যবসা অনেকটাই নিয়ন্ত্রণে আনেন । অনেকেই ভীতহয়ে স্বইচ্ছায় থানাতে এসে, আর মাদক ব্যবসা করবেনা বলে মুচলেকা দেয়েছে।
    দীর্ঘদিনে ডুমাইনের বিকাস টোপ পাটির দুর্নাম সারা দেশে ছড়িয়ে গেলে, ওসি দায়িত্ব নেওয়ার পর বিভিন্ন কৌশলে এই চর্ক্রর সদস্যদে গ্রেপ্তার করতে সক্ষম হন। এতে সর্ব মহলে ব্যাপক প্রশংসায় ভূষিত হয় ।
    ওসি আমিনুল ইসলাম অপরাধীদের কাছে এক আতঙ্কের নাম হলেও সাধারণ জনগণের কাছে আস্থার প্রতীক। তিনি কিছুটা নিরব ভাবেই অসহায় দরিদ্র,এতিম মানুষদের নিয়মিত টাকা পয়সা জামাকাপড় ও খাবার কিনে দিয়ে সহযোগিতা করে থাকেন। গত ১৭/০৩/২০২১ তারিখ মধুখালী থানা পুলিশ অজ্ঞাত ঠিকানার জুম্মান(৮) নামের একজন পথশিশুকে পেয়ে থানায় নিয়ে আসিলে অফিসার ইনচার্জ পথ শিশুটিকে নতুন পোষাক সামগ্রী পরিধারণের ব্যবস্থা করেন এবং অদ্য শিশুটির নিরাপদ হেফাজতে প্রেরণের আনুসঙ্গিক ব্যবস্থা করেন। এ ধরনের মানবিক গুণাবলী সব সময় তার মাঝে দেখা যায়।
    জানা যায় ওসি ইতিপূর্বে বেশকিছু মান অভিমানে ভরা ভাঙ্গা সংসার বুঝিয়ে শুনিয়ে জোড়া লাগিয়েছেন। নাবালক শিশুদের ফিরিয়ে দিয়েছে তাদের বাবা মায়ের কোলে । নিয়মিত খোঁজ খবর রাখেন ঐসকল পরিবারের।
    মধুখালী উপজেলার ভুক্তভোগী সাধারণ মানুষ থানায় গিয়ে নিরর্ভয়ে আগের তুলনায় অনেক বেশি সেবা, সহযোগিতা পেয়ে থাকে,সেক্ষেত্রে কাউকেই ঘুষ দিতে হয় না। তাই মধুখালীর উপজেলার যে কোন পেশার একজন মানুষকে জিজ্ঞাসা করলেই বলে দিবে ওসি আমিনুল ইসলাম একজন ভালো মানুষ।
ব্রেকিং নিউজ :
Shares