প্রবাসে আপনাদের ছেলে মেয়েদের বাংলাভাষা চর্চা অব্যাহত রাখুন, মান্যবর কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক।


rafiq প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২২, ২০২২, ০৯:০৭ / ১৮৫
প্রবাসে আপনাদের ছেলে মেয়েদের বাংলাভাষা চর্চা অব্যাহত রাখুন, মান্যবর কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক।

রফিক চৌধুরী, বিডি সংবাদ একাত্তরঃ যাদের আত্বত্যাগে আমরা পেয়েছি এই বাংলা ভাষা তাদের আত্মার মাগফিরাত কামনা করছি একই সাথে  আপনাদের ছেলে মেয়েদের বাংলাভাষা চর্চায়  অব্যাহত রাখবেন , মান্যবর কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক। তিনি আজ মহান একুশে আত্মদানকারী শহিদদের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখতে গিয়ে এইসব কথা  বলেন।

তিনি আরও বলেন মাননীয় প্রধান মন্ত্রীর নেতৃত্বে দেশ এখন উন্নয়ন এর রোল মডেল।  এবং সেই সাথে  আপনাদের  অর্থ বৈধ ভাবে রেমিট্যান্স প্রেরণ করে দেশের উন্নয়নে অগ্রণ ভুমিকা রাখছেন  তা আগামীতে ও অভ্যাহত রাখবেন। সরকার প্রবাসীদের কল্যাণে নানামুখী কার্যক্রম হাতে নিয়েছেন  এবং তা অব্যাহত থাকবে।

মহান অমর ২১শে ফেব্রুয়ারী রক্তস্নাত মহান শহিদ দিবস। একই সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও,১৯৫২ সালের এই দিনে মাতৃভাষার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছিল। রফিক, সালাম, বরকত, সফিউল, জব্বার, তাদের স্বরণে
সৌদি আরব জেদ্দা বাংলাদেশ কনসুলেট জেনারেল যথাযোগ্য মর্যাদায় পালিত করছেন মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
দিবসটি উপলক্ষে ভোরের প্রথম প্রহরে মান্যবর কনসুলেট জেনারেল মোহাম্মদ নাজমুল হক সাহেব জাতীয় পতাকা অর্ধনির্মিত ও অস্থায়ী সৃতি সৌধ পুস্পস্তবক অর্পণ করেন।

কাউন্সিলর হেডঅব চেনসাররী আজিজুর রহমান এর সঞ্চালনায়, পবিত্র কোরআন তেলোয়াত, ও মোনাজাত করেন মুমিনুল ইসলাম।
এ সময় মাননীয় প্রধান মন্ত্রী ও সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের বানী পাঠ করেন যথাক্রমে-
মোহাহাম জাহিদুল ইসলাম প্রথম সচিব।
আমিনুল ইসলাম, শ্রম কনসাল,
জনাব জহিরুল ইসলাম কাউন্সিলর হজ্জ
ও আবুল লাইস,প্রথম সচিব পাসপোর্ট ।
এসময় অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এর তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন
মান্যবর কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক। এর পরেই অস্থায়ী শহিদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রবাসী রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক ও সাংবাদিক নেতৃবৃন্দ।
দ্বিতীয় অধিবেশন সন্ধ্যায় কনসুলেট প্রাংগনে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান

ব্রেকিং নিউজ :
Shares